30 C
Dhaka
Thursday, July 25, 2024

প্রেসিডেন্টকে ‘কালো জাদু’র অভিযোগে নারী প্রতিমন্ত্রী গ্রেপ্তার

প্রেসিডেন্টকে ‘কালো জাদু’ করেছেন এক মন্ত্রী। সম্প্রতি চাঞ্চল্যকর এমন একটি অভিযোগ সামনে এসেছে। এ ঘটনায় অভিযুক্ত মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিদেবনে বলা হয়েছে, মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জুকে কালো জাদু করা হয়েছে। এ অভিযোগের ভিত্তিতে এক নারী মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ওই মন্ত্রীর নাম ফাতিমাত শামনাজ আলি সালিম। তিনি মালদ্বীপের পরিবেশ, জলাবায়ু পরিবর্তন ও জ্বালানিবিষয়ক প্রতিমন্ত্রী।

আরো পড়ুন  ১০ মিনিটে জুমার নামাজ ও খুতবা শেষ করার নির্দেশনা

বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, মালদ্বীপের পুলিশ দেশটির এক নারী প্রতিমন্ত্রীকে বৃহস্পতিবার গ্রেপ্তার করেছে। দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, প্রেসিডেন্টকে কালো জাদু করার অভিযোগে ওই নারী প্রতিমন্ত্রীকে অভিযুক্ত করা হয়েছে।

মালদ্বীপের স্থানীয় সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, প্রেসিডেন্ট মুইজ্জুর ওপর কালো জাদুর করার অভিযোগে প্রতিমন্ত্রী শামনাজেকে গ্রেপ্তারের খবর পাওয়া গেছে। তবে তার গ্রেপ্তারের বিষয়টি মালদ্বীপের পুলিশ নিশ্চিত বা অস্বীকার কিছুই করেনি।

আরো পড়ুন  হঠাৎ মোদির শপথ অনুষ্ঠান পেছানোর কারণ কী?

পুলিশ জানিয়েছে, গত রোববার মালদ্বীপের পরিবেশ, জলাবায়ু পরিবর্তন ও জ্বালানিবিষয়ক প্রতিমন্ত্রী ফাতিমাত শামনাজকে দুজনের সঙ্গে আটক করা হয়েছে। এরপর দেশটির কর্মকর্তারা জানান, তদন্তের জন্য তাকে এক সপ্তাহের জন্য হেফাজতে নেওয়া হয়েছে। তবে তাকে আটকের কারণ বা এ বিষয়ে কোনো বর্ণণা দেওয়া হয়নি।

মালদ্বীপ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ। দেশটির বিদ্যমান আইনানুসারে কালো জাদু কোনো ফৌজদারি অপরাধ নয়। তবে ইসলামিক আইনানুসারে, এ ধরনের কর্মকাণ্ডের জন্য ইসলামী আইনে ছয় মাসের কারাদণ্ডের বিধান রয়েছে।

আরো পড়ুন  টানা চতুর্থবারের মতো জয় পেলেন টিউলিপ সিদ্দিক
সর্বশেষ সংবাদ