28 C
Dhaka
Sunday, June 30, 2024

দিল্লিতে ভারী বর্ষণ: ভেঙে পড়েছে বিমানবন্দরের ছাদ, হতাহত ৬

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের রাজধানী নয়াদিল্লি। শুক্রবার (২৮ জুন) সকালে প্রবল বর্ষণে ভেঙে পড়ে দিল্লি বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদ। ছাদ ভেঙে বেশ কয়েকটি গাড়ির ওপর পড়ে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এদিন ভোর সাড়ে পাঁচটা নাগাদ ঘটনাটি ঘটে। পরে দিল্লির দমকল বিভাগকে খবর দিলে তারা এসে উদ্ধারকাজ শুরু করে। এ ঘটনার বেশ কয়েকটি ভিডিও এরই মধ্যে প্রকাশ্যে এসেছে। এর মধ্যে একটি ভিডিওতে দেখা গেছে, বিমানবন্দরের ছাদ ভেঙে পড়ে এক নম্বর টার্মিনালে পার্কিয়ে থাকা বেশ কয়েকটি গাড়ি দুমড়ে মুচড়ে গেছে। একটি গাড়ির ভেতরে আটকে থাকা এক জনকে উদ্ধারের চেষ্টা চলছে।

আরো পড়ুন  অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকায় মিলল আরেক ভয়াবহ পার্শ্বপ্রতিক্রিয়া

দিল্লি বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, আহতদের এরই মধ্যে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ধসে পড়া ছাদের ধ্বংসাবশেষ সরানোর চেষ্টা চলছে। এক অফিসিয়াল বিবৃতিতে, দিল্লি বিমানবন্দর বলেছে যে দিল্লি বিমানবন্দরের টার্মিনাল 1-এর পুরানো প্রস্থান ফোরকোর্টের ছাউনির একটি অংশ “আজ সকাল থেকে প্রবল বৃষ্টির কারণে” ভেঙে পড়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, “জরুরী পরিষেবার সদস্যরা ক্ষতিগ্রস্তদের সব প্রয়োজনীয় সহায়তা এবং চিকিৎসা সহায়তা দেয়ার জন্য কাজ করছে। এ ঘটনার ফলে, টার্মিনাল ১ থেকে সব ধরণের প্রস্থান সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পাশাপাশি নিরাপত্তার স্বার্থে চেক-ইন কাউন্টারগুলোও বন্ধ রাখা হয়েছে।”

আরো পড়ুন  আফগানিস্তানে আকস্মিক বন্যায় নিহত অন্তত ৬০, নিখোঁজ আরও বহু
সর্বশেষ সংবাদ