29 C
Dhaka
Thursday, July 25, 2024

বার্বাডোজের পিচে কী করলেন রোহিত?

একটা বিশ্বকাপের জন্য ভারত হন্যে হয়ে ঘুরেছে ১৩ বছর। আইসিসির স্বীকৃত টুর্নামেন্টে শিরোপার জন্য অপেক্ষাটা ১১ বছরের জন্য। মাঝে ২০১৭ থেকে ২০২৪ পর্যন্ত চারটি ফাইনাল কাছ থেকে দেখেছেন রোহিত শর্মা। প্রতিবারই হারের যন্ত্রণা নিয়ে ফিরেছেন তিনি।

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে শিরোপা জিতলেন রোহিত শর্মা। ৩৭ বছর বয়সে এসে জিতলেন অধিনায়ক হিসেবে প্রথম আইসিসি শিরোপা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ রানের এই জয় ভারতকে এনে দিলো তাদের দ্বিতীয় টি-টোয়েন্টি শিরোপা। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের পর মাত্র তৃতীয় দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ দুইবার জেতার কীর্তি গড়ল ভারত।

আরো পড়ুন  সুপার এইটে গেলে প্রতিপক্ষ হিসেবে যাদের পাবে বাংলাদেশ

এমন দীর্ঘ অপেক্ষার ফল যে শিরোপা, তার জন্য আনন্দটাও হয়েছে মাত্রা ছাড়ানো। আর্শদ্বীপ সিং, বিরাট কোহলিরা পাঞ্জাবের ঐতিহ্যবাহী নাচে বিশ্বকাপ জয়ের মুহূর্ত রাঙিয়েছেন। আর রোহিত শর্মা খেয়েছেন বার্বাডোডের মাটি। যে পিচে খেলার পর বিশ্বকাপের শিরোপা পেয়েছেন, উদযাপনের এক মুহূর্তে সেই পিচ থেকে খানিকটা মাটি মুখে পুরেছেন ভারতীয় অধিনায়ক। আইসিসির অফিসিয়াল ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে সেই মুহূর্তের ভিডিও আপ্লোড করা হয়েছে।

আরো পড়ুন  যে কারণে পেসার সাকিবকে শাস্তি দিলো আইসিসি

এদিকে বিশ্বকাপ জেতার পরেই নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারেরও ইতি টানলেন রোহিত শর্মা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভারত অধিনায়কের বক্তব্য, ‘এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এর পরে আমি আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলব না। এই সিদ্ধান্ত নেওয়ার এর থেকে ভাল মুহূর্ত হতে পারে না।’ টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও অবশ্য এক দিন ও টেস্ট ক্রিকেট তিনি খেলবেন বলে জানিয়েছেন রোহিত।

আরো পড়ুন  সাংবাদিকের ফোন কেড়ে পুলিশকে দিলেন সাকিব, যা বললেন প্রত্যক্ষদর্শী

ভারত অধিনায়ক বলেন, ‘আমি যখন থেকেই এই ফরম্যাট খেলেছি তখন থেকেই উপভোগ করেছি। আমি এটাই চেয়েছি- আমি বিশ্বকাপ জিততে চেয়েছিলাম। শেষ পর্যন্ত যে জিততে পেরেছি তার জন্য খুশি।’

সর্বশেষ সংবাদ