26 C
Dhaka
Wednesday, June 19, 2024

রাইসি মৃত্যু: মোখবারের সঙ্গে কী কথা হলো পুতিনের?

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির আকস্মিক মৃত্যুর পর সেদেশের অন্তর্বর্তী প্রেসিডেন্ট হয়েছেন মোহাম্মদ মোখবার। মোখবার নির্বাচিত হওয়ার পর তার সঙ্গে ফোনে কথা বলেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ক্রেমলিন এ তথ্য নিশ্চিত করেছে।

সোমবার (২০ মে) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, ফোনে কথা বলার সময় রাশিয়া ও ইরানের নেতা দুদেশের সম্পর্ক আরও এগিয়ে নেয়ার প্রত্যয় জানিয়েছেন।

আরো পড়ুন  ইসরাইলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা, বাড়ি ও গাড়িতে আগুন

এদিকে রুশ বার্তা সংস্থা তাসের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, রাশিয়ার উপপররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভও এই সম্পর্ককে আরও গভীর করার অঙ্গীকার করেছেন। এক বিবৃতিতে তিনি বলেন, রাশিয়া ইরানের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করবে এবং তেহরানের সঙ্গে আগের প্রস্তাবিত চুক্তিগুলো বাস্তবায়ন করবে।

রোববার (১৯ মে) ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এ সময় হেলিকপ্টারে রাইসির সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহহিয়ানসহ বেশ কয়েকজন সিনিয়র কর্মকর্তাও ছিলেন।

আরো পড়ুন  রইসিকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্তের পরও ঘণ্টাখানেক বেঁচে ছিলেন ইমাম

দুর্গম পাহাড়ি এলাকায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে ইরানের প্রেসিডেন্ট রাইসি, পররাষ্ট্রমন্ত্রীসহ সঙ্গে থাকা সব আরোহী নিহত হন।

সর্বশেষ সংবাদ