29 C
Dhaka
Thursday, July 25, 2024

গাজায় ইসরায়েলি বাহিনীর ট্যাংকে ফিলিস্তিনিদের হামলা

গাজায় নতুন করে অভিযান শুরু করেছে ইসরায়েল। এলাকা ফাঁকা করতে নতুন আদেশ দেওয়ার পর ইসরায়েল এ অভিযান শুরু করেছে। তবে অভিযান চালাতে গিয়ে ফিলিস্তিনিদের হামলার মুখে পড়েছে ইসরায়েলি বাহিনীর দুটি ট্যাংক।

বুধবার (০৩ জুলাই) বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজার দক্ষিণাঞ্চলের বাসিন্দাদের এলাকা ছাড়ার নির্দেশের পর সেখানে নতুন করে অভিযান শুরু করেছে ইসরায়েল। অভিযানের আগে এলাকাটিতে ব্যাপক পানি সংকট তৈরি করেছে তারা। ইসরায়েলের অভিযানের কারণে নিরাপদ আশ্রয়ে ছুটতে শুরু করেছেন ফিলিস্তিনিরা।

আরো পড়ুন  কাশ্মিরে সশস্ত্র গোষ্ঠীর হামলায় ভারতীয় দুই সৈন্য নিহত

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দক্ষিণের শহর রাফাহতে ফিলিস্তিনি যোদ্ধা ও ইসরায়েলের সেনাবাহিনীর মধ্যে রাতভর সংঘর্ষ হয়েছে। নতুন এ অভিযানে সেন্ট্রাল ও উত্তর গাজায় অন্তত ১২ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

রয়টার্স জানিয়েছে, রাতভর সংঘর্ষ চলা এ এলাকায় ইসরায়েলে বাহিনীর ট্যাংকের আগে কয়েকটি জেলা দখল করে নিয়েছে। ফলে বর্তমানে তারা পশ্চিম ও উত্তরাঞ্চলের দিকে অগ্রসর হচ্ছে। এতে করে লাখ লাখ বাস্তুচ্যুত মানুষের দুর্দশার বিষয়ে উদ্বেগ বাড়ছে।

আরো পড়ুন  নতুন সরকার গড়তে মোদির সামনে কঠিন অঙ্ক, যাদের হাত ধরতে হচ্ছে বিজেপিকে

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, তারা নির্দিষ্ট লক্ষ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করছে। এমনকি অভিযানে কয়েকটি সন্ত্রাসী স্থাপনা ও যোদ্ধাদের হত্যা করা হয়েছে।

অন্যদিকে হামাসের সামরিক শাখা জানিয়েছে, তারা রাফাহর পশ্চিমাঞ্চলে ইসরায়েলি সেনাবাহিনীর দুটি ট্যাংকে হামলা চালিয়েছে। এ ছাড়া সেজায়া এলাকায় সেনাদের ওপর হামলা চালিয়েছে।

অন্যদিকে অপর যোদ্ধা গোষ্ঠী ইসলামিক জিহাদের সামরিক শাখা জানিয়েছে, তারা ইসরায়েলি সেনাবাহিনীর বুলডোজারের ওপর হামলা চালিয়েছে। এ ছাড়া সেজায়া এলাকায় ইসরায়েলি বাহিনীর অবস্থানকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।

আরো পড়ুন  একাই দুই আসনে জিতলেন রাহুল, কার হাতে যাচ্ছে ক্ষমতা?
সর্বশেষ সংবাদ