27 C
Dhaka
Monday, July 1, 2024

ফিলিস্তিনপন্থি পোস্টে লাইক দেয়ায় মুম্বাইয়ে অধ্যক্ষ বরখাস্ত

সামাজিক যোগাযোগামাধ্যমে ফিলিস্তিনপন্থি পোস্টে লাইক দেয়ায় মঙ্গলবার (৭ মে) মুম্বাইয়ের সোমাইয়া স্কুলের অধ্যক্ষ পারভিন শেখকে চাকরিচ্যুত করেছে স্কুল কর্তৃপক্ষ। সামাজিক মাধ্যম এক্সে হামাস-ইসরাইল সংঘাত নিয়ে পোস্ট দেয়ায় বেশ কয়েকদিন থেকে সমালোচনার মুখে পড়েছিলেন পারভিন। খবর এনডিটিভির।

মঙ্গলবার (৭ মে) সন্ধ্যায় এক বিবৃতিতে সোমাইয়া স্কুল কর্তৃপক্ষ জানায়, বেশ কয়েকদিন ধরে আমাদের নজরে এসেছে যে পারভিন শেখ সামাজিক মাধ্যমে যেসব বিষয় নিয়ে লেখালেখি করেন বা তার চিন্তার প্রতিফলন ঘটান তা আমাদের মূল্যবোধের সঙ্গে কোনোভাবেই সঙ্গতিপূর্ণ নয়। তিনি ফিলিস্তিনপন্থি কন্টেন্ট পছন্দ করতেন বলেও বিবৃতিতে জানানো হয়েছে। সেখানে বলা হয়, সামাজিক মাধ্যমে তার ব্যক্তিগত কর্মকাণ্ড প্রতিষ্ঠানের ঐক্য ও সংহতির জন্য উদ্বেগজনক।

আরো পড়ুন  দিল্লির আলিপুরের কার্নিভাল রিসোর্টে ভয়াবহ আগুন

এদিকে এক প্রতিক্রিয়ায় এই ঘটনাকে ভ্রান্তি ও অবিচার বলে মন্তব্য করেছেন পারভিন শেখ।

বলেন,
ম্যানেজমেন্টের কাছ থেকে বরখাস্তের নোটিশ পাওয়ার আগেই সোশ্যাল মিডিয়া থেকে আমার পদত্যাগের খবর জেনে আমি হতবাক হয়ে গিয়েছিলাম। আমার বরখাস্তের বিষয়টি সম্পূর্ণ বেআইনি এবং আমার জন্য মানহানিকর।

তিনি আরও বলেন, স্কুলের অধ্যক্ষ হিসেবে আমি নিষ্ঠার সঙ্গে কাজ করে গেছি। ১২ বছর ধরে যে প্রতিষ্ঠানে আমার মেধা, শ্রম দিয়ে এগিয়ে নিয়ে গেছি সেই প্রতিষ্ঠানে এই তুচ্ছ কারণ দেখিয়ে আমাকে বরখাস্ত করা অন্যায় ও অবিচার।

আরো পড়ুন  রাফায় হামলা বন্ধে পশ্চিমা বিশ্বের ১৩ দেশের চিঠি

পারভিন শেখ সাত বছর আগে স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। এর আগে তাকে তার সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য পদত্যাগ করতে বলা হয়েছিল। গত সপ্তাহে, সোমাইয়া স্কুল ম্যানেজমেন্ট বলেছে যে তারা পারভিন শেখের কাছ থেকে একটি লিখিত ব্যাখ্যা চেয়েছে এবং তার উত্তরের জন্য অপেক্ষা করছে।

এই সিদ্ধান্ত রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছেন পারভিন। তিনি জানান, তিনি আইনি ব্যবস্থা এবং ভারতীয় সংবিধানে দৃঢ় বিশ্বাস রাখেন। তিনি আইন অনুযায়ী পদক্ষেপ নেবেন।

আরো পড়ুন  হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে হয়ে গেলেন নারী, জ্ঞান ফেরার পর অবাক মুজাহিদ
সর্বশেষ সংবাদ