30 C
Dhaka
Friday, July 19, 2024

মৃত্যুর আগেই নিজের চল্লিশার আয়োজন করলেন বৃদ্ধ, অংশ নিলেন গ্রামবাসী

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় মৃত্যুর আগেই নিজের চল্লিশার আয়োজন করে চাঞ্চল্যের সৃষ্টি করেছেন মারফত আলী (৭০) নামের এক বৃদ্ধ। সোমবার (১ জুলাই) ওই উপজেলার বড়হিত ইউনিয়নের রাজেন্দ্রপুর গ্রামে এ পাঁচ শতাধিক মানুষ নিয়ে এ মেজবানের আয়োজন করেন তিনি। মারফত আলী ওই এলাকার মৃত উসন আলীর ছেলে।

বড়হিত ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) আব্দুস সালাম জানান, মারফত আলী দুই বিয়ে করে বেশ সুখেই দিন কাটাচ্ছেন। দুই সংসারে রয়েছে ৩ মেয়ে ও ৬ ছেলে। এলাকায় বিত্তশালী কৃষক হিসেবে ব্যাপক পরিচিত। মেয়েদের বিয়ে দিয়েছেন। ছেলেরা কেউ বিয়ে করে আলাদা আবার কেউবা লেখাপড়া করছেন। এ অবস্থায় মারফত আলী চিন্তা করেন নিজের জমিজমা ভাগ বাটোয়ারা করে দিয়ে দেবেন। এরপর অপেক্ষা পরপারে চলে যাওয়ার। এরমধ্যে মাথায় আসে তিনি মারা গেলে সন্তানরা যদি চল্লিশা না করে। এ জন্য তিনি নিজের চল্লিশা জীবিত অবস্থায় করে যেতে মনস্থির করেন। পরে ঘটনাটি নিয়ে পরিবারের সঙ্গে কথা বললে তাদের সম্মতিতে আয়োজন করেন চল্লিশা।

আরো পড়ুন  চলাচলের রাস্তায় দেয়াল, গৃহবন্দি ৮ পরিবার

এ বিষয়ে মারফত আলী জানান, শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েছি। নামাজ ছাড়া এখন তেমন কোনো কাজকর্ম করি না। চল্লিশার জন্য এক লাখ ২০ হাজার টাকা মূল্যের একটি গরু, ২০ হাজার টাকার একটি খাসি কেনা হয়।

দাওয়াত খেতে আসা আব্দুল কদ্দুস বলেন, জীবিত ব্যক্তি নিজের চল্লিশার আয়োজন করেছেন সেটি ব্যতিক্রম ঘটনা। তৃপ্তি সহকারে আমরা খেয়েছি।

আরো পড়ুন  বড় মেয়ের জন্মনিবন্ধন দিয়ে ছোট মেয়ের বিয়ে, ১১ মাস পর যা ঘটল
সর্বশেষ সংবাদ