27 C
Dhaka
Saturday, July 13, 2024

মাঝ-আকাশে বিমানের ডানায় ভয়ংকর বজ্রাঘাত, অতঃপর…

জলবায়ু পরিবর্তনের প্রভাবে ভুগছে গোটা বিশ্ব। এর বাইরে নেই আকাশপথও। গেল কয়েক মাসে এয়ার টার্বুলেন্স বা আকাশে তীব্র ঝাঁকুনির শিকার হয়েছে বেশ কয়েকটি বিমান। ঘটেছে হতাহতের ঘটনাও। জানা গেছে, এবার মাঝ-আকাশে বজ্রপাত হয়েছে একটি বিমানের ডানায়। এতে বাপক আতঙ্ক ছড়ায় যাত্রীদের মাঝেও।

সংবাদমাধ্যম মেট্রো জানিয়েছে, ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট হিথ্রো বিমানবন্দরে যাওয়ার পথে বজ্রপাতের আঘাতের পর বিমানটির যাত্রাপথ পরিবর্তন করা হয়।

আরো পড়ুন  বিমান বিধ্বস্তে মালাউইয়ের ভাইস প্রেসিডেন্টসহ নিহত ১০

প্রতিবেদন মতে, জার্মানির স্টুটগার্ট থেকে ফ্লাইট বিএ ৯১৯ স্থানীয় সময় রোববার (৭ জুলাই) দুপুর ১টা ৪০ মিনিটে হিথ্রোতে পৌঁছানোর কথা ছিল।

কিন্তু অবতরণের ঠিক আগে ডানার অগ্রভাগে বজ্রপাত আঘাত হানায়, বিমানটিকে হিথ্রো থেকে প্রায় ২৫ মাইল দূরে গ্যাটউইকের দিকে সরিয়ে নিতে বাধ্য হন পাইলট।

সামাজিক মাধ্যম এক্সে ওই বজ্রপাতের একটি ছবি শেয়ার করে এক যাত্রী বলেছেন, হিথ্রোতে যাওয়ার সময় আমাদের ফ্লাইটটি বজ্রপাতের শিকার হয়। তবে ক্রুরা দক্ষতার সঙ্গে পরিস্থিতি সামাল দেন।

আরো পড়ুন  গ্রাম ঘিরে রেখে লোকজনকে লক্ষ্য করে গুলি, মালিতে নিহত ৪০

তিনি আরও বলেন, ‘এমন ঘটনায় আমরা হতবাক ছিলাম। পরে ফ্লাইটটিকে গ্যাটউইকের দিকে ডাইভার্ট করা হয়।’

ব্রিটিশ এয়ারওয়েজের একজন মুখপাত্র বলেছেন, ‘আবহাওয়া সম্পর্কিত পরিস্থিতির কারণে’ ফ্লাইট বিএ৯১৯-কে গ্যাটউইকের দিকে ডাইভার্ট করা হয়েছিল।

ফ্লাইটটি দুপুর ২টার আগে অবতরণ করে এবং পরে যাত্রীদের গ্যাটউইক থেকে হিথ্রোতে নিয়ে যাওয়া হয় বলেও জানান তিনি।

সর্বশেষ সংবাদ