30 C
Dhaka
Thursday, July 18, 2024

জিসান বিদ্যালয় থেকে ফিরলেন লাশ হয়ে, নেপথ্যে যে কারণ

কুষ্টিয়ার দৌলতপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জিসান (১১) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে নিজ বিদ্যালয়ের টিনের চালার ওপর থেকে স্যান্ডেল কুড়িয়ে আনতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুটির মৃত্যু হয়।

নিহত জিসান দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের পোয়ালবাড়িয়া গ্রামের কামাল হোসেনের ছেলে। সে পোয়ালবাড়িয়া নসিরউদ্দিন বিশ্বাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ ও স্থানীয়রা জানান, জিসান স্কুলের অঙিনায় খেলা করা অবস্থায় তার পায়ের একটি স্যান্ডেল অপর এক মানসিক ভারসাম্যহীন শিশু পরিত্যক্ত স্কুল ঘরের টিনের চালার ওপর ছুড়ে মারে। গ্রিল বেয়ে স্কুল ঘরের টিনের চালার উপর থেকে স্যান্ডেল কুড়িয়ে আনতে গিয়ে পূর্ব থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটে বিদ্যুতায়িত হওয়া টিনের চালায় জিসান বিদ্যুৎস্পৃষ্ট হয়। স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরো পড়ুন  ৭ সন্তানের ফেলে যাওয়া জামালকে বেওয়ারিশ হিসেবে দাফন

দুর্ঘটনার বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মদিনা খাতুন বলেন, আমিসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরাও ক্লাসে ছিলাম। পরে বাইরে কেউ পড়ে আছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি আমাদের বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী। তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিন বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হওয়া এক শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

আরো পড়ুন  নির্বাচনী সভার বিরিয়ানি মাদ্রাসায় দিলেন ম্যাজিস্ট্রেট

দৌলতপুর থানার ওসি মাহবুবুর রহমান বলেন, স্কুল ঘরের টিনের চালা থেকে স্যান্ডেল কুড়িয়ে আনতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জিসান নামে তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। স্কুল ঘরের টিনের চালা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে বিদ্যুতায়িত থাকায় এমন দুর্ঘটনা ঘটেছে। নিহত শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে বলেও জানান তিনি।

সর্বশেষ সংবাদ