30 C
Dhaka
Thursday, July 18, 2024

সরকারি চাকরি নিশ্চিত হওয়ার আগেই ক্ষমতার বাহাদুরি, ফেঁসে গেলেন তরুণী

ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সরিয়ে দেয়া হয়েছে শিক্ষানবিশ আইএএস কর্মকর্তাকে। ভারতের মহারাষ্ট্রের ওই প্রবেশনারি আইএএস কর্মকর্তা নিয়মবহির্ভূতভাবে ক্ষমতার দাম্ভিকতা দেখিয়েছেন, এমন অভিযোগে তাকে পুনে থেকে ওয়াশিম জেলায় বদলি করা হয়েছে। খবর এনডিটিভির।

পূজা খেদকর নামের ওই তরুণী ইউপিএসসি পরীক্ষায় সর্বভারতীয় র‍্যাঙ্কিংয়ে ৮২১ তম হয়েছিলেন। তাকে পুনেতে একজন সহকারী কালেক্টর হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল। শিক্ষানবিশ কর্মকর্তাদের দেয়া হয় না এমন সুযোগ-সুবিধা উপভোগ করার অভিযোগে তাকে নিয়ে বিতর্ক শুরু হয়। তিনি তার ব্যক্তিগত বিলাসবহুল অডি গাড়িতে সাইরেনসহ লাল-নীল বাতি এবং ‘মহারাষ্ট্র সরকার’ লেখা বোর্ড ব্যবহার করেছিলেন।

আরো পড়ুন  প্লাস্টিকের দাঁত লাগিয়ে কুরবানির ছাগল বিক্রি, এরপর যা হলো

অতিরিক্ত কালেক্টর অজয় মোরের অনুপস্থিতিতে তিনি তার কক্ষ দখল করে নেন। তিনি মোরের সম্মতি ছাড়াই অফিসের আসবাবপত্র সরিয়ে ফেলেছিলেন এবং এমনকি রাজস্ব সহকারীকে তার নামে একটি লেটারহেড, নেমপ্লেট এবং অন্যান্য সুবিধার ব্যবস্থা করতে নির্দেশ দেন।

এমন সব লঙ্ঘন ও দাম্ভিকতার অভিযোগ সামনে আসার পরে পুনের কালেক্টর সুহাস ডিভাসে রাজ্যের মুখ্য সচিব বরাবর চিঠি দেন। এরপরই ওই তরুণীকে পুনে থেকে ওয়াশিম জেলায় বদলি করা হয়।

আরো পড়ুন  প্রথমবার সৌদিতে নাইট ক্লাব চালু, ডিজে পার্টিসহ থাকবে নারীও

২০২৩ ব্যাচের এই আইএএস কর্মকর্তা ওয়াশিম জেলায় সুপার নিউমারারি অ্যাসিস্ট্যান্ট কালেক্টর হিসেবে তার শিক্ষানবিশের বাকী সময়কাল পার করবেন,’ আদেশে বলা হয়েছে।

তদন্ত প্রতিবেদনে দেখা গেছে পূজার বাবা, যিনি একজন অবসরপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা ছিলেন, মেয়ের এমন সব অন্যায্য দাবি আদায়ে ডিস্ট্রিক্ট কালেক্টর কার্যালয়ের ওপরও প্রভাব খাটিয়েছিলেন।

সর্বশেষ সংবাদ