27 C
Dhaka
Tuesday, September 17, 2024

কারাগারে থেকেই পরীক্ষা দেবেন দুই এইচএসসি পরীক্ষার্থী

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সহিংসতার অভিযোগে গ্রেপ্তার হওয়া সাতক্ষীরার দুই এইচএসসি পরীক্ষার্থীকে কারাগারে বসে পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দিয়েছে যশোর শিক্ষা বোর্ড।

ওই দুই পরীক্ষার্থী হলেন সাতক্ষীরার দেবহাটা উপজেলার ফাহিম পারভেজ রনি ও কালীগঞ্জ উপজেলার নলতা এলাকার জাহিদ হোসেন। তাদের উভয়ের পরীক্ষার কেন্দ্র সাতক্ষীরা সরকারি কলেজ।

শুক্রবার (২ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক ও ভারপ্রাপ্ত জেল সুপার বিষ্ণুপদ পাল। তিনি বলেন, কারাগারে থাকা দুই এইচএসসি পরীক্ষার্থীকে পরীক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নির্দেশনা দেওয়া হয়েছে।

আরো পড়ুন  ছাত্রদের ত্রাণসামগ্রী ছিনিয়ে নিলেন বিএনপি নেতা, উদ্ধার করল সেনাবাহিনী

তিনি বলেন, আমরা ওই দুই শিক্ষার্থীর পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে নির্দেশনা দিয়েছি। কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

এদিকে যশোর শিক্ষা বোর্ডের দেওয়া পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহিন আহম্মদ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সাতক্ষীরা জেলা কারাগারে বন্দি দুজন পরীক্ষার্থীকে কারা অভ্যন্তরে পরীক্ষা গ্রহণের অনুমতি দেওয়া হলো। সাতক্ষীরা সরকারি কলেজের ব্যবস্থাপনায় পরীক্ষার্থীর উত্তরপত্র, প্রশ্নপত্র, হাজিরাপত্র ইত্যাদি সরবরাহ এবং কারা অভ্যন্তরে পরীক্ষা গ্রহণের অনুরোধ করা হলো।

আরো পড়ুন  ওসি জাহাঙ্গীরের চাঁদার টাকা রফাদফার ভিডিও ভাইরাল

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরে পুলিশের করা মামলায় এইচএসসি পরীক্ষার্থীসহ সাতজনকে দুদিনের রিমান্ড শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

তারা হলেন সাতক্ষীরা সদর উপজেলার ইমরান হোসেন, একই গ্রামের এইসএসসি পরীক্ষার্থী কাজী সাকিব হাসান, সদর উপজেলার শাহরুখজ্জামান, আশাশুনি উপজেলার চাকলা গ্রামের মঈনুল ইসলাম, দেবহাটা উপজেলার শিমুলিয়া গ্রামের ইব্রাহীম হোসেন, একই উপজেলার জগন্নাথপুর গ্রামের দুই এইসএসসি পরীক্ষার্থী ফাহিম পারভেজ রনি এবং জাহিদ হোসেন।

আরো পড়ুন  চার শতাধিক কবর খুঁড়েছেন আকবর, শুয়েও দেখেছেন কেমন লাগে!

পুলিশের করা মামলায় তাদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় জোর করে ঢোকার চেষ্টা, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

সর্বশেষ সংবাদ