27 C
Dhaka
Tuesday, September 17, 2024

চাষাঢ়া বিজয় স্তম্ভে ‘বোরকা শামীম’ লিখে ব্যানার টানালো শিক্ষার্থীরা

নারায়ণগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীরা বিক্ষোভ সমা‌বে‌শে নগরীর চাষাঢ়া বিজয় স্তম্ভে ‘বোরকা শামীম’ নাম লিখে ব্যানার টানিয়ে দেয়। এ ব্যানার নিয়ে নগরবাসীর মধ্যে আলোচনা সৃষ্টি হয়।

শনিবার (৩ আগস্ট) কেন্দ্রীয় কর্মসূচি পালনে শিক্ষার্থীরা সকাল থেকেই নারায়ণগঞ্জ শহরে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে থাকে। পরে কয়েক হাজার শিক্ষার্থী শহরে প্রতিবাদী মিছিল বের করে। পরে বেলা ১১টায় চাষাঢ়া বিজয় স্তম্ভে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে।

আরো পড়ুন  আ.লীগ নেতার নেতৃত্বে বনের জায়গা বিক্রি

এ সময় কিছু শিক্ষার্থী শহরে বিভিন্ন স্থাপনায় রঙ দিয়ে তাদের নয় দফা দাবি লিখে। এক পর্যায়ে বেলা ১টায় একটি ব্যানারে ‘বোরকা শামীম’ লিখে বিজয় স্তম্ভে ব্যানারটি টানিয়ে দেয়।

এদিকে, শনিবার সকাল সাড়ে ১১টা থেকেই নারায়ণগঞ্জের নগরীর দুই নাম্বার গেট থেকে চাষাঢ়ার কেন্দ্রীয় শহীদ মিনা ও বিজয় স্তম্ভের সামনে বিক্ষোভ করে নারায়ণগঞ্জ তোলারাম বিশ্ববিদ্যালয় নারায়ণগঞ্জ কলেজ ও নারায়ণগঞ্জ মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ করে। শিক্ষার্থীরা উই ওয়ান জাস্টিস, শহীদ হওয়া শিক্ষার্থীদের রক্ত বৃথা যেতে দিব নাসহ বিভিন্ন স্লোগান দেয়।

আরো পড়ুন  সেপটিক ট্যাংকে পড়ে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু

এ সময় চাষাঢ়ার মোড়ে বিজিবির গাড়ির সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করে। সারাদেশে ছাত্র-নাগরিকের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও নয় দফা দাবিতে এই কর্মসূচি ডাক দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

অপরদিকে, শিক্ষার্থীদের বিক্ষোভ অবস্থানের কারণে নারায়ণগঞ্জে চাষাঢ়া থেকে বঙ্গবন্ধু সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

সর্বশেষ সংবাদ