26 C
Dhaka
Sunday, October 20, 2024

ভবিষ্যতে রাজনৈতিক ফায়দা নেওয়ার সুযোগ আর কাউকে দেব না : তথ্য উপদেষ্টা

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, বিভিন্ন সময় ধর্মীয় সংঘাত সৃষ্টির মাধ্যমে রাজনৈতিক ফায়দা নেওয়ার চেষ্টা করা হয়। ভবিষ্যতে এ ধরনের রাজনৈতিক ফায়দা নেওয়ার সুযোগ আমরা আর কাউকে দেব না।

শুক্রবার (১০ অক্টোবর) রাজধানীর কলাবাগান মাঠে ধানমন্ডি পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন  জানা গেল মিডিয়াতে কেন কম আসছেন আসিফ নজরুল

নাহিদ ইসলাম বলেন, আমরা সর্বাত্মক চেষ্টা করেছি যেন সারা দেশে নির্বিঘ্নে পূজা উদযাপন করা যায়। এজন্য একদিন ছুটি বৃদ্ধি করা হয়েছে এবং সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা প্রদান করা হয়েছে।

ধানমন্ডি সার্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় বলেন, এবার পূজা উপলক্ষে ছুটি বৃদ্ধি এবং নিরাপত্তা ব্যবস্থায় আমরা অভিভূত। এ জাতীয় নিরাপত্তা ব্যবস্থা ইতিপূর্বে আর কখনোই হয়নি। তিনি এজন্য হিন্দু ধর্মাবলম্বীদের পক্ষ থেকে অন্তর্বর্তী সরকারকে ধন্যবাদ জানান।

আরো পড়ুন  ইনজেকশনে ৩০ রোগী অসুস্থ, তদন্তের নির্দেশ জাতীয় মানবাধিকার কমিশনের 

উপদেষ্টা বলেন, আমরা নতুন বাংলাদেশের স্বপ্ন নিয়ে কাজ করছি। যেখানে সব ধর্ম-বর্ণের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে এগিয়ে যাব। একটি দেশের স্থিতিশীলতা নির্ভর করে সে দেশের ধর্মীয় সম্প্রীতির ওপর। আমরা বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি সমুন্নত রাখতে চাই। বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতি বজায় না থাকলে এটি পুরো দক্ষিণ এশিয়াতেই প্রভাব ফেলবে। দেশের অনেক জায়গায় পরিস্থিতি ঘোলা করার চেষ্টা করা হচ্ছে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে বলেও তিনি মন্তব্য করেন।

আরো পড়ুন  বঙ্গভবনে আজ যেসব সিদ্ধান্ত হলো

পূজামণ্ডপ পরিদর্শন শেষে উপদেষ্টা নাহিদ ইসলাম আগত ভক্তদের সঙ্গে কুশল বিনিময় করেন।

সর্বশেষ সংবাদ