36 C
Dhaka
Thursday, July 18, 2024

কোটি টাকার বিল বকেয়া, বিদ্যুৎ বিচ্ছিন্ন চট্টগ্রাম মেডিকেল কলেজ

বিল বকেয়া থাকায় চট্টগ্রাম মেডিকেল কলেজে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। সোমবার (২৪ জুন) সকাল ৯টা থেকে মেডিকেলের অ্যাকাডেমিক ভবনে বিদ্যুৎ নেই। এতে বিপাকে পড়তে হচ্ছে মেডিকেল শিক্ষার্থীদের।

জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজের নামে এক কোটি ২৯ লাখ ৪৫ হাজার টাকার বিদ্যুৎ বিল বকেয়া আছে। এই টাকা পরিশোধ করতে বিদ্যুৎ বিভাগ থেকে ১১ জুন মেডিকেলের অধ্যক্ষের কাছে নোটিশ পাঠানো হয়।

আরো পড়ুন  সাবেক ডিএমপি কমিশনারের তথ্য ফাঁস করায় বরখাস্ত এডিসি

নোটিশে বলা হয়, চট্টগ্রাম মেডিকেল কলেজের চারটি বিদ্যুৎ সংযোগের নামে এক কোটি ২৯ লাখ ৪৫ হাজার টাকার বিল বকেয়া রয়েছে। সাতদিনের মধ্যে বিল পরিশোধ না করলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে বলেও উল্লেখ ছিল নোটিশে।

মিনহাজুল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, ‘সকাল থেকে বিদ্যুৎ নেই। গরমে যা তা অবস্থা। মেডিকেলের কলেজের মতো জায়গায় এমন হওয়াটা দুঃখজনক। বিদ্যুৎ না থাকায় আমাদের নিয়মিত কাজগুলো করতে বেগ পেতে হচ্ছে।’

আরো পড়ুন  রাস্তা বন্ধ করে কোটাবিরোধী আন্দোলন করলে ব্যবস্থা নেয়া হবে: ডিএমপি

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার ঢাকা পোস্টকে বলেন, ‘আমাদের কিছু বিল বকেয়া রয়েছে। সেটি পরিশোধের জন্য বিদ্যুৎ বিভাগ থেকে চিঠি দিয়েছিল। আমরা বিল পরিশোধ করতে না পারায় সোমবার সকাল থেকে কলেজে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন আছে। অর্থ বরাদ্দের জন্য মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছি। আশা করি দ্রুত সময়ের মধ্যে এই সমস্যার সমাধান হবে।’

আরো পড়ুন  অসংখ্য বেনজীর-আজিজ তৈরি করেছে আ. লীগ: মির্জা ফখরুল

মেডিকেল কলেজে বিদ্যুৎ না থাকলেও হাসপাতালে বিদ্যুৎ সংযোগ আছে। তাই রোগীর চিকিৎসায় কোনো ব্যাঘাত ঘটছে না।

চট্টগ্রাম মেডিকেলের একাধিক হোস্টেলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রধান হোস্টেলসহ সব হোস্টেলে বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ সংবাদ