26 C
Dhaka
Sunday, October 20, 2024

জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের শিবিরের তাৎক্ষণিক সংবর্ধনা

এইচএসসি, আলিম ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের তাৎক্ষণিক সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা।

মঙ্গলবার (১৫ অক্টবর) দুপুর ২টায় রাজধানীর এক মিলনায়তনে প্রায় শতাধিক শিক্ষার্থী নিয়ে ছাত্রশিবির এ সংবর্ধনার আয়োজন করে। এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে শিবিরের ঢাকা মহানগর পশ্চিমের মিডিয়া বিভাগ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন শিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আবদুল্লাহ। এ সময় তিনি শিক্ষার্থীদের হাতে ফুলের স্টিক তুলে দেন এবং মিষ্টি খাইয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

আরো পড়ুন  বিএনপির সাংগঠনিক পদ হারালেন রবিউল, জানা গেল কারণ

ঢাকা মহানগর পশ্চিম শাখার সভাপতি এইচএম সালাউদ্দিনের সভাপতিত্বে সাদেক আবদুল্লাহ বলেন, সৎ দক্ষ আদর্শ দেশপ্রেমিক নাগরিক তৈরির জন্য মেধাবীদের মূল্যায়নের বিকল্প নেই। যে জাতি মেধাবীদের মূল্যায়ন করতে পারে না, সে জাতি কখনো সামনে অগ্রসর হতে পারে না। মেধাবীরাই জাতির প্রেরণার উৎস।

সভাপতির বক্তব্যে সালাউদ্দীন বলেন, মেধাবীদের অনুপ্রাণিত করার পাশাপাশি নিজেদের দায়বদ্ধতা থেকেই ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা অদম্য মেধাবীদের সংবর্ধনার আয়োজন করেছে। মেধাবীদের ভালো রেজাল্ট করার পেছনে তাদের অভিভাবক ও শিক্ষকরা বিশেষ অবদান রেখেছেন। অভিভাবক ও শিক্ষক সমাজকে শুধু ভালো রেজাল্ট নয়, ছাত্রদের নৈতিক দিক থেকেও গড়ে তুলতে হবে।

আরো পড়ুন  ‌‘আওয়ামী লীগ ক্ষমতায় আসবে এ রকম ইতিহাস আর হবে না’

উল্লেখ্য, ২০২৪ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল. ৯টি সাধারণ ও মাদরাসা এবং কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডে এবার গড় পাসের হার ৭৭ দশমিক ৭৮ শতাংশ। তবে এবার মাদ্রাসা বোর্ডে পাসের হার বেড়েছে।

সর্বশেষ সংবাদ