26 C
Dhaka
Friday, October 18, 2024

অত্যাধুনিক মার্কিন ক্ষেপণাস্ত্রবিধ্বংসী ব্যবস্থা নিয়ে ইরানের সতর্কবার্তা

মধ্যপ্রাচ্যজুড়ে উত্তেজনার পারদ বাড়ার সঙ্গে সঙ্গে ইসরায়েলে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্রবিধ্বংসী ব্যবস্থা থাড সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র। তবে অত্যাধুনিক এ ব্যবস্থা নিয়ে ইসরায়েলকে সতর্কবার্তা দিয়েছে ইরান।

জাপানের সংবাদমাধ্যম এনএইচকে ওয়াল্ডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইসলামিক রেভোলিউশনারি গার্ডস কর্পসের (আইআরজিসি) কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেন, আবারও কোনো ভুল করার বিষয়ে সতর্ক থাকুন। যদি কোনো ভুল করেন এবং আমাদের যে কোনোভাবে বা যে কোনো অঞ্চলে আঘাত করেন তাহলে আমরাও তার যথাযথভাবে জবাব দিব।

আরো পড়ুন  ইসরায়েলের সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চালালো প্রতিরোধ যোদ্ধাদল

তিনি বলেন, ইসরায়েলকে থাড নিরাপত্তা দিতে পারবে না। থাডের ওপর নির্ভর করবেন না। আপনারা অন্যকে হত্যা করে নিজেরা নিরাপদ থাকতে পারবেন না। আমরা আপনাদের দুর্বলতা জানি।

আইআরজিসির এ কমান্ডার বলেন, আমাদের কোনো লক্ষ্যবস্তুতে হামলা হলে আমরা আপনাদের যন্ত্রণাদায়ক আঘাত দিব। ইসরায়েলকে আঘাত করতে আমরা পিছপা হই না।

এর আগে গত রোববার যুক্তরাষ্ট্র জানায়, ইরানের ক্ষেপণাস্ত্র হামলার পর ইসরায়েলের আকাশ প্রতিরক্ষাকে শক্তিশালী করার জন্য ক্ষেপণাস্ত্রবিরোধী ব্যবস্থাসহ দেশটিতে তারা মার্কিন সেনা পাঠাবে।

আরো পড়ুন  দুঃশাসনের বিরুদ্ধে জনমত গঠনে তাদেরও বড় ভূমিকা

ইসরায়েলে সেনাসজ প্রতিরক্ষা পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে পেন্টাগন। তারা জানিয়েছে, ইসরায়েলে দূরপাল্লার ক্ষেপণাস্ত্রবিধ্বংসী ব্যবস্থা ও সেনা পাঠানো হচ্ছে।

এর আগে গত ১৩ এপ্রিল ও ১ অক্টোবর ইসরায়েলে নজিবিহীন হামলা চালায় ইরান। দেশটির এ হামলার পর যুক্তরাষ্ট্র এমন সিদ্ধান্ত নিয়েছে। ব্যালিস্টিক মিসাইলেরর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের এ ঘোষণা ইসরায়েলকে আরও শক্তিশালী করে তুলবে।

আরো পড়ুন  রাইসির হেলিকপ্টারের সবাই মারা গেছেন বলে আশঙ্কা

সর্বশেষ সংবাদ