26 C
Dhaka
Monday, October 21, 2024

উত্তর মাতাচ্ছে সাবকনসাস | কালবেলা

দেশের জনপ্রিয় রক ব্যান্ড ‘সাবকনসাস’। ২০০২ সালে প্রকাশিত হয় তাদের প্রথম অ্যালবাম ‘মাটির দেহ’। অ্যালবামের ‘মাটির দেহ’, ‘মাঝি’, ‘দিল দে’, ‘হে নবী’ গানগুলো তরুণ শ্রোতারা পছন্দ করেন। ২০০৪ সালে আসে দ্বিতীয় অ্যালবাম ‘তারার মেলা’। ব্যান্ডের গাওয়া ‘অহনা’, ‘দুঃখ দুঃখ’, ‘অকারণ’, ‘গাছে কাঁঠাল গোঁফে তেল’ শ্রোতাদের কাছে বেশ জনপ্রিয়তা পায়।

বর্তমানে স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছে দলটি। ঢাকা ও ঢাকার বাইরে প্রতি সপ্তাহেই কনসার্ট থাকছে তাদের। আজ বগুড়া মাতাবে তারা।

আরো পড়ুন  ‘একদল মানুষ আমার নামে মিথ্যা ও গুজব ছড়াচ্ছে’

ব্যান্ডের ভোকালিস্ট ও গিটারিস্ট জোহান বলেন, ‘আমাদের স্টেজ শোয়ের ব্যস্ততা আগের তুলনায় অনেক বেড়েছে। সবই শ্রোতাদের ভালোবাসায়। এই ভালোবাসা ধরে রাখার জন্য এবং বৃদ্ধিতে আমরা দেশের বিভিন্ন জেলায় কনসার্ট করছি। আশা করছি সামনে ব্যস্ততা আরও বাড়বে। এ ছাড়া এ মাসের ২৩ ও ২৪ তারিখ উত্তরের জেলা পঞ্চগড়ে আমাদের কনসার্ট রয়েছে। আর নভেম্বরেও আমাদের স্টেজ শোয়ের ব্যস্ততা রয়েছে।’ এর আগে এই মাসেই উত্তরের জেলা রাজশাহী মাতিয়েছে দলটি।

আরো পড়ুন  চলে গেলেন ওয়ান ডিরেকশনের সাবেক সদস্য লিয়াম পেইন

স্টেজ শোয়ের পাশাপাশি ‘সাবকনসাস’ তার ভক্তদের নিয়মিত নতুন গান উপহার দিয়ে যাচ্ছে। তাদের চতুর্থ অ্যালবাম ‘রূপকথার কাব্য’-এর ৬টি গান প্রকাশ পেয়েছে।

আরও ৬টি গান ধাপে ধাপে প্রকাশ প্রকাশ করা হবে। এর মধ্যেই এ অ্যালবামের বেশকিছু গান দর্শকমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

২০০২ সালে ‘সাবকনসাস’ রিয়েলিটি শো ‘স্টার সার্চ’-এ সেরা ব্যান্ড হয়। দলটির জোহান হন সেরা গিটারিস্ট। এই প্রতিযোগিতা থেকে তাদের পরিচিতি অনেক বেড়ে যায়। বর্তমানে দলটিতে সদস্য সংখ্যা পাঁচজন। জোহান ভোকালিস্ট ও গিটারিস্ট, লুকান ড্রামস, বেজ গিটারে আহাদ অন্তর ও সৈকত এবং অসি লিড গিটার।

আরো পড়ুন  বাংলাদেশে আসছেন কুরুলুস উসমানের নায়ক বুরাক!
সর্বশেষ সংবাদ