27 C
Dhaka
Tuesday, July 2, 2024

স্কুলে বোমা হামলার হুমকি, বাড়ি পাঠানো হলো শিক্ষার্থীদের

স্কুলে বোমা হামলার হুমকি দিয়েছে অজ্ঞাতনামারা। এতে করে আতঙ্কিত হয়ে পড়েছেন শিক্ষক শিক্ষার্থীরা। পরে স্কুলের সকল শিক্ষার্থীকে বাড়িতে পাঠিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। সোমবার (১৩ মে) এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের উত্তরপ্রদেশের লখনৌর গোমতী নগরে কয়েকটি স্কুলে ই-মেইলে বোমা হামলার হুমকি দেওয়া হয়। ফলে আতঙ্কিত হয়ে পড়ে স্কুল কর্তৃপক্ষ। পরে শিক্ষার্থীদের ক্লাস থেকে বের করে আনা হয়। এরপর তাদের স্কুলফিল্ডে জড়ো করে অভিভাবকদের তাদের নিয়ে যাওয়ার জন্য বার্তা দেওয়া হয়।

আরো পড়ুন  হামাসের ঘাঁটি দাবি করে জাতিসংঘের ত্রাণ ভবনে ইসরাইলের হামলা

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, ই-মেইলে এমন হুমকি পাওয়ার পর পুলিশকে অবহিত করা হয়েছে। পুলিশ ও বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা স্কুলে পৌঁছেছেন। তারা অনুসন্ধান শুরু করেছেন।

এনডিটিভি জানিয়েছে, হুমকি পাওয়া বিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে ভিবগর হাই স্কুল, এলপিএস পিজিআই ব্র্যাঞ্চ এবং সেন্ট মেরি স্কুল।

পুলিশ জানিয়েছে, স্কুলগুলোতে তল্লাশি চালিয়ে কোনো বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়নি। ই-মেইলের সূত্র খুঁজতে সাইবার সেল কাজ করছে।

আরো পড়ুন  ১৯৭১ নিয়ে ইমরান খানের পোস্টে তোলপাড়

এর আগে গত ১ মে সংবাদমাধ্যম জানায়, দিল্লির প্রায় ১০০ স্কুলে বোমা ও বিস্ফোরক পুঁতে রাখা হয়েছে বলে ই-মেইলে হুমকি দেওয়া হয়। এরপরই ঘটে তুলকালাম। এসব স্কুলের সব শিক্ষার্থীকে বাড়িতে ফেরত পাঠানো হয়। এছাড়া দ্রুতই এসব স্কুল প্রতিষ্ঠান খালি করা হয়।

ওই সময় দিল্লি পুলিশ জানায়, হুমকির পর স্কুলগুলোতে তল্লাশি চালানো হয়েছে। তবে এতে কোনো কিছু পাওয়া যায়নি।

আরো পড়ুন  ইসরাইলবিরোধী বিক্ষোভ যুক্তরাষ্ট্রে বিক্ষোভ দমনে চড়াও পুলিশ, হার্ভার্ডে শিক্ষার্থীদের বহিষ্কার

দেশটির কর্মকর্তারা জানান, ১ মে সকালে প্রায় ১০০ স্কুলে এ মেইল পাঠানো হয়। মেইল পাঠানোর পর অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছাড়িয়ে পড়ে। এরপর স্কুল বন্ধ ঘোষণা করা হয় এবং শিক্ষার্থীদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এটি নিছক প্রতারণা।

সর্বশেষ সংবাদ