29 C
Dhaka
Thursday, June 20, 2024

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

ঝালকাঠিতে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের মামলায় গুয়াটন হেমায়েত উদ্দিন বিজ্ঞান শিক্ষায়তনের এক সহকারী শিক্ষক গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৯ মে) সকালে গৌতম মজুমদার (৩৭) নামের ওই শিক্ষককে ঝালকাঠি সদর থানায় হস্তান্তর করা হয়।

এর আগে বুধবার (৮ মে) রাতে বরিশাল র‌্যাব-৮-এর একটি দল পিরোজপুরের লখকাঠি গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার গৌতম মজুমদার ঝালকাঠি সদর উপজেলার গুয়াটন গ্রামের পরলোকগত গৌরাঙ্গ মজুমদারের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল র‌্যাব-৮ এর সিপিএসসি কোম্পানির সিনিয়র এএসপি ফয়জুল ইসলাম।

আরো পড়ুন  ‘সরকারি কর্মসূচিগুলো বাস্তবায়ন হলে দেশে কেউ গরিব থাকবে না’

তিরি জানান, নিজ বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রীকে প্রাইভেট পড়ানোর ফাঁকে আপত্তিকর ছবি তুলে একাধিকবার ধর্ষণ করেন গৌতম মজুমদার। গেল ৩ মে সকাল ৭টার দিকে পড়তে গেলে ঘরের ভেতর আটকে রেখে ওই ছাত্রীকে ধর্ষণ করেন গৌতম। বাড়ি ফিরতে বিলম্ব হওয়ায় ছাত্রীর পরিবারের লোকজন খুঁজতে আসেন। পরে শিক্ষকের ঘর থেকে তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে ঝালকাঠি সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯(১) ধারায় ধর্ষণ মামলা করেন। মামলায় একমাত্র আসামি করা হয় সহকারী শিক্ষক গৌতম মজুমদারকে।

আরো পড়ুন  চেয়ারম্যান প্রার্থীর লিফলেটে প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর ছবি

গৌতম গা ঢাকা দিয়ে বিভিন্ন মানুষের কাছে প্রচার করেন তিনি সিঁদুর পরিয়ে ওই ছাত্রীকে বিয়ে করেছেন। তবে ভিকটিম ও তার পরিবার আইনের আশ্রয় নিতে চাইলে তার ধারণকৃত ভিডিও এবং ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়াসহ প্রাণে মেরে ফেলারও হুমকি দেন তিনি। বিষয়টি জানতে পেরে পুলিশের পাশাপাশি বরিশাল র‌্যাব-৮ এর একটি দল ঘটনার ছায়া তদন্ত শুরু করে। র‌্যাব গোয়েন্দা নজরদারির মাধ্যমে ওই শিক্ষকের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে গ্রেপ্তার করেন।

আরো পড়ুন  অশ্লীল ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল করতেন স্বেচ্ছাসেবকলীগ নেতার স্ত্রী

ঝালকাঠি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, শিক্ষক গৌতম মজুমদারকে র‌্যাব গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করেছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সর্বশেষ সংবাদ