29 C
Dhaka
Thursday, June 20, 2024

প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ইরান সরকারের

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ানের মৃত্যুর প্রেক্ষিতে জরুরি বৈঠক করেছে দেশটির সরকার।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইরনা এক প্রতিবেদনে জানিয়েছে, প্রেসিডেন্ট রাইসির মৃত্যুর খবর পাওয়ার পর সোমবার (২০ মে) ইরানের মন্ত্রিসভা একটি জরুরি বৈঠকে বসে। যার নেতৃত্ব দেন ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার।

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ানসহ হেলিকপ্টারের সব যাত্রী মারা গেছেন। ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যসহ বেশ কয়েকটি গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে।

আরো পড়ুন  ফিলিস্তিনের রাফায় এবার মসজিদে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা

আল জাজিরা জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ান ও আরও কয়েকজনকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণভাবে পুড়ে গেছে।

ইরান থেকে আল জাজিরার প্রতিনিধি রেসুল সেরদার বলেছেন, আমরা যখন হেলিকপ্টারের ধ্বংসাবশেষের দিকে তাকালাম, তখন দেখলাম হেলিকপ্টারের পুরো কেবিন সম্পূর্ণ পুড়ে গেছে।

ইরানি কর্তৃপক্ষ আরও বলছে, কয়েকটি লাশ এমনভাবে পুড়ে গেছে যে শনাক্ত করা প্রায় অসম্ভব। ফলে কার লাশ কোনটা তা এখনও শনাক্ত করা যায়নি।

আরো পড়ুন  হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের কাছে সাহায্য চেয়েও সাড়া পায়নি ইরান

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারের ছবি এবং ভিডিও প্রকাশ করা হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সি (ইরনা) একটি দুর্ঘটনাস্থলের একটি ড্রোন ভিডিও প্রকাশ করেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, বিধ্বস্ত হেলিকপ্টারের পেছনের কিছু অংশ ছাড়া পুরোটাই বিধ্বস্ত হয়ে গেছে। ইরনা এক প্রতিবেদনে জানিয়েছে, ইব্রাহিম রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারের ছবি প্রকাশ করেছে রেড ক্রিসেন্ট।

আরো পড়ুন  হিজবুল্লাহর রকেট হামলায় ইসরায়েলের উত্তরাঞ্চলে বিশাল আগুন (ভিডিও)
সর্বশেষ সংবাদ