33 C
Dhaka
Saturday, July 27, 2024

পোস্ট অফিসে রাখা টাকা উধাও, নারীর আত্মহত্যাচেষ্টা

রাজশাহীর তানোর পোস্ট অফিসে নিজের জমাকৃত ২ লাখ টাকার হদিস না পেয়ে পারুল বেগম নামে এক নারী আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন। বৃহস্পতিবার (২৩ মে) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

পারুল রাজশাহী জেলার তানোর উপজেলার গোকুল গ্রামের মৃত. এনামুল হাসান রনির স্ত্রী।

পারুল বলেন, পাঁচ বছর সাত মাস হলো পোস্ট অফিসে ২ লাখ টাকা রেখেছি। টাকা তুলতে এসে দেখি আমার সব টাকা গায়েব। আমার স্বামী ব্লাড ক্যান্সারে মারা গেছে। আমার দুই মেয়ে। বড় মেয়েকে বিয়ে দিয়েছি। ছোট আরেকটা মেয়ে আছে। আমি নভেম্বর মাসে টাকা পাব বলে ডিসেম্বরে মেয়ে জামাইকে এক লাখ টাকা দেওয়ার কথা ছিল। ৬ মাস থেকে ঘুরছি। তারা আজ আসো, কাল আসো বলে ঘুরাচ্ছে। আমি কী করব।

আরো পড়ুন  কিশোরী মেয়েকে কুড়াল দিয়ে কুপিয়ে মারলেন মা

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, তানোর পোস্ট অফিসে পারুল বেগমসহ আরও ৩০০ গ্রাহকের জমাকৃত টাকা গায়েব হয়ে গেছে। সেই টাকার বিষয়ে কয়েক দফা তানোর পোস্ট অফিসে ঘুরেছেন পারুল বেগম। এর আগেও তিনি তানোর পোস্ট অফিসে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। একইভাবে আজ আত্মহত্যার চেষ্টা করেন পারুল। এ সময় লোকজন তাকে আটকে দেয়। পরে তানোর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

আরো পড়ুন  লোহার ওজনে মর্টারশেল বিক্রি, অতঃপর...

এ সময় তানোর পোস্ট অফিসের লোকজন তাকে রাজশাহী পোস্টমাস্টার জেনারেলের কার্যালয়ে যাওয়ার জন্য বলেন। তারপরে পোস্ট অফিসের কর্মীরা পারুল বেগমসহ আরও কয়েকজন ভুক্তভোগীকে রাজশাহীতে নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলান।

এ বিষয়ে তানোর উপজেলা পোস্টমাস্টার আবদুল মালেক বলেন, দেড় কোটি টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে। এই পোস্ট অফিসের গ্রাহক ৩০০ জন। তাদের মধ্যে কত জনের টাকা আত্মসাৎ হয়েছে সেটি তদন্তের বিষয়। তবে পোস্ট অফিসে পারুল নামের এক নারী আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তাকেসহ কয়েকজন ভুক্তভোগীকে রাজশাহী বিভাগীয় পোস্ট অফিসে নিয়ে আসা হয়েছিল। তাদের সঙ্গে ঊর্ধ্বতন কর্মকর্তারা কথা বলেছেন। তারা টাকা পাবে, তবে সময় লাগে।

আরো পড়ুন  ১৫ হাজার গাছ কাটার আয়োজন, বড় বিপর্যয়ের শঙ্কা

তানোর থানা পুলিশের ওসি আব্দুর রহিম বলেন, বেলা ১২টার দিকে ভুক্তভোগী পারুল তানোর পোস্ট অফিসে এসে টাকা না পেয়ে আত্মহত্যা করার কথা বলেন। তখন থানায় খবর দিলে পুলিশ পাঠানো হয়। পরে তাকে তানোর পোস্ট অফিসের কর্মীরা রাজশাহী ডাক বিভাগ অফিসে যেতে বলেন। এই ঘটনায় থানায় কেউ অভিযোগ করেননি।

সর্বশেষ সংবাদ