27 C
Dhaka
Friday, July 5, 2024

সাদাপাথর পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা

অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলার ধলাই নদীর পানি বৃদ্ধির কারণে সাদাপাথর পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কোম্পানিগঞ্জ উপজেলা প্রশাসন।

কোম্পানিগঞ্জ উপজেলা পর্যটন উন্নয়ন কমিটির আহবায়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুনজিত কুমার চন্দ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুন  ‘তোমাকে মুক্তি দিয়ে গেলাম’ নিজেকে শেষ করার আগে চিকিৎসকের অসহায় স্বীকারোক্তি

বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা সম্মানিত পর্যটকসহ সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদীর পানি অব্যাহতভাবে বৃদ্ধি পাওয়ায় এবং পর্যটন কেন্দ্রসমূহ পানিতে নিমজ্জিত হওয়ায় বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সাদাপাথর পর্যটন ঘাটসহ সকল পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হলো।

এদিকে বুধবার (২৯ মে) দিবাগত রাত থেকে বৃহস্পতিবার (৩০ মে) ভোররাত পর্যন্ত সিলেটের সীমান্তবর্তী উপজেলাগুলোতে আকস্মিক পানি প্রবেশ করে।

আরো পড়ুন  মানব পাচারের অভিযোগে চীনা নাগরিকসহ গ্রেপ্তার ২

সরেজমিনে সিলেটের জৈন্তাপুর ও গোয়াইনঘাট এলাকায় দেখা যায়, হু হু করে বাড়ছে পানি। পানি বৃদ্ধির কারণে এ সকল এলাকার মানুষজন চরম আতঙ্কিত হয়ে পড়েছেন। কেউ কেউ আবার গবাদিপশু নিয়ে বিপদে পড়েছেন।

জৈন্তাপুর নিজপাট এলাকার বাসিন্দা সুভাষ দাশ বাবলু ঢাকা পোস্টকে বলেন, আমাদের ইউনিয়নে গতরাতে হঠাৎ করে উজানের ঢল নেমে পুরো ইউনিয়ন প্লাবিত হয়ে গেছে। এতে পুরো এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছেন। মানুষজন নৌকার জন্য বিভিন্ন জায়গায় ছোটাছুটি করছেন।

আরো পড়ুন  বাড়ির ড্রাইভারের ভয়ানক ফাঁদে ইংল্যান্ড প্রবাসী তরুণী,যা জানা গেল
সর্বশেষ সংবাদ