26 C
Dhaka
Wednesday, June 19, 2024

বিশ্ববিদ্যালয়ের রিডিং রুমের বারান্দায় ঝুলছিল ছাত্রীর মরদেহ, যা জানা গেল

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) একটি হলের রিডিংরুমের করিডোরে (বারান্দা) ঝুলন্ত অবস্থায় এক ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার (৯ জুন) মধ্যরাত ১২টা ৫ মিনিটের দিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে এই ঘটনা ঘটে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ হেনা রাণী বিশ্বাস এ তথ্য নিশ্চিত করে জানান, নিহত ছাত্রীর নাম শেফা নূর ইবাদি। ২৪ বছর বয়সী ইবাদি ববির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। ইবাদির সহপাঠীরা জানান, ঝুলন্ত অবস্থায় তাকে দেখে দ্রুত উদ্ধার করে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক মৃত ঘোষণা করেন। শেফা ব্যক্তিগত কারণে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। সম্প্রতি তিনি আরও একবার আত্মহননের চেষ্টা চালিয়েছিলেন।

আরো পড়ুন  এইচএসসি পরীক্ষা পেছানো নিয়ে যা জানা গেল

প্রাধ্যক্ষ হেনা রাণী বিশ্বাস বলেন, রিডিং রুমের বারান্দা থেকে তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে আসি। তখন চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ঘটনাটি সংশ্লিষ্ট থানায় অবগত করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে পরে বিস্তারিত জানা যাবে বলেও জানান হেনা রাণী বিশ্বাস।

তিনি বলেন, ঠিক কী কারণে আত্মহত্যা করলো তা নিশ্চিত করে এখনও বলা যাচ্ছে না। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রেমঘটিত কারণে ওই শিক্ষার্থী এই পথ বেছে নিয়েছে। কিছু শিক্ষার্থী সূত্রেও জানা গেছে, বেশ কিছুদিন যাবৎ ওই শিক্ষার্থী প্রেমঘটিত কারণে মানসিকভাবে ভেঙে পরেছিল।

আরো পড়ুন  জাবি ছাত্রীকে হেনস্তার ঘটনায় বাসের হেলপার আটক
সর্বশেষ সংবাদ