29 C
Dhaka
Sunday, June 16, 2024

ব্যাংককে মার্কেটে আগুন, পুড়ে ছাই ১ হাজার পশু-পাখি

ব্যাংককে একটি বিখ্যাত মার্কেট ওপেন এয়ার চাতুচাকে অগ্নিকাণ্ডের ঘটনায় ১ হাজার পশু-পাখি পুড়ে মারা গেছে। মঙ্গলবার (১১ জুন) ওই মার্কেটে লাগা আগুনে ১০০ দোকানও পুড়ে যায়। খবর বিবিসি

পুড়ে মারা যাওয়া পশু-পাখির মধ্যে রয়েছে পাখি, কুকুর, বিড়াল ও সাপ। ওই মার্কেটে পশু-পাখি বিক্রির একটি জোন ছিল। পুড়ে যাওয়া প্রাণিদের মধ্যে আরও ছিল ইঁদুর, পাইথন এবং গিরগিটি।

আরো পড়ুন  ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে কারাগারে স্থানান্তরের নির্দেশ

কর্তৃপক্ষ জানিয়েছে ইলেকট্রিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এই অগ্নিকাণ্ডে কোনো ব্যক্তির আহত বা নিহতরে খবর পাওয়া যায়নি।

অগ্নিকাণ্ডের পর কর্তৃপক্ষ প্রাণির ওই মার্কেটটি বন্ধ ঘোষণা করেছে। পশু-পাখিদের খারাপ অবস্থায় রাখা এবং তাদের মধ্যে ব্যাপক হারে রোগ ও মৃত্যুর জন্য মার্কেটটি ব্যাপক সমালোচিত ছিল।

চাতুচাক মার্কেটে প্রায় ১০ হাজারের বেশি দোকান রয়েছে। এটি দক্ষিণপূর্ব এশিয়ার মধ্যে সবচেয়ে বড় মার্কেট। থাইল্যান্ডের এই মার্কেটটি ব্যাপক জনপ্রিয়। কথিত আছে প্রতি শনিবার ও রোববার এখানে ২ হাজার পর্যটকের আনাগোনা হয়।

আরো পড়ুন  যুদ্ধ করতে গিয়ে ইউক্রেনে ২ ভারতীয় নিহত

চাতুচাক মার্কেটের ডিস্ট্রিক অফিসার বলেন, মঙ্গলবার স্থানীয় সময় ভোর রাত ৪টা ১০ মিনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় ৩০ মিনিট ধরে আগুন জ্বলে।

সর্বশেষ সংবাদ