28 C
Dhaka
Saturday, June 22, 2024

লুঙ্গি পরে লন্ডনের রাস্তায় হাঁটছেন তরুণী

লন্ডনের রাস্তায় লুঙ্গি পরে হাঁটছেন এক তরুণী। এমনকি লুঙ্গি পরেই তিনি দোকানে ঘুরে বেড়াচ্ছেন এবং কেনাকাটা করছেন। পথচারীরা অবাক হয়ে তাকাচ্ছে তার দিকে। লন্ডনের রাস্তায় লুঙ্গি পরে ঘুরে বেড়ানোর ভিডিও নিজেই সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে পোস্ট করেছেন ওই তরুণী।

ওই তরুণীর নাম ভ্যালেরি দানিয়া। তিনি একজন ভারতীয়। দানিয়ার পোস্ট করা ভিডিওটি ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে এবং এখন পর্যন্ত দশ লাখেরও বেশি মানুষ এটি দেখেছেন।

আরো পড়ুন  ইসরাইলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা, বাড়ি ও গাড়িতে আগুন

ভাইরাল হওয়া তরুণীকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, লোকরা যখন বিদেশে থাকে, তারা তাদের শিকড় এবং সংস্কৃতির সঙ্গে সংযোগ করার বিভিন্ন উপায় খুঁজে ফেরে। ভারতীয় তরুণী দানিয়াও তার সংস্কৃতি ও শিকড় খুঁজতে এমনটা করেছেন।

ওই তরুণী ইনস্টাগ্রাম আইডি থেকে শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, তার পরনে নীল চেকপ্রিন্টের লুঙ্গির সঙ্গে বেগুনি রঙের টি-শার্ট। চোখে কালো সানগ্লাস। ছোট্ট ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে ‘লুঙ্গি পরনে লন্ডনে’। ভিডিওতে, হাসি মুখে বিলেতের রাস্তায় হাঁটতে দেখা যায় দানিয়াকে। পথে চলা বিদেশি নারী-পুরুষরা অনেকেই তাকে কৌতূহলের চোখে দেখতে থাকেন।

আরো পড়ুন  সুইস ব্যাংক থেকে নজিরবিহীন গতিতে টাকা তুলে নিচ্ছেন বাংলাদেশিরা

সেসময় ভ্যালেরি এক বৃদ্ধাকে জিজ্ঞেস করেন, এই পোশাকে তাকে কেমন লাগছে। জবাবে ওই বৃদ্ধ বলেন, তোমার পোশাক আমার ভীষণ পছন্দ হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার সঙ্গে সঙ্গে তরুণীর এমন কাণ্ড বহু নেটিজেনের নজর কেড়েছে। ভিডিওটি লাখ লাখ মানুষ দেখেছেন। অধিকাংশ নেটিজেন তরুণীর প্রশংসা করেছেন। উপমহাদেশীয় সংস্কৃতিকে বিদেশের মাটিতে গর্বিতভাবে প্রদর্শন করার জন্যই এ অঞ্চলের মানুষের প্রশংসা পেয়েছেন তিনি।

আরো পড়ুন  যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, তাদের মুখোশ খোলার সময় এসেছে: মোদি

ভিডিওতে একজন মন্তব্য করেছেন, তিনি ‘বার্মিংহামে লুঙ্গি পরে ঘুরবেন’। আরেকজন মন্তব্য করেন ‘এভাবেই তিনি যুক্তরাজ্য জয় করেন’। কেউ কেউ ভ্যালোরিকে স্যালুটও দিয়েছেন। মূলত প্রবাসী ভ্যালোরির নিজের শিকড় এবং সংস্কৃতির সঙ্গে সংযোগ স্থাপনের এমন উপায় বিস্মিত করেছে তাদের।

সর্বশেষ সংবাদ