28 C
Dhaka
Monday, July 1, 2024

ছোট্ট শিশুকে ধর্ষণচেষ্টার পর হত্যা, শিক্ষকের মৃত্যুদণ্ড

রাঙ্গামাটিতে এক শিশু শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টা ও হত্যার দায়ে শিক্ষক অংবাচিং মারমাকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এইএম ইসমাইল হোসেন।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে রাঙ্গামাটি চিফ জুটিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ রায় ঘোষণা করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি রাঙ্গামাটির কাপ্তাই উপজলোর চন্দ্রঘোনা থানার বড়খোলা পাড়ার ৯ বছর বয়য়ী তৃতীয় শ্রেণির ওই শিক্ষার্থী অংবাচিং মারমার বাসায় প্রাইভেট পড়তে যায়। তার সঙ্গে পড়তে যাওয়া অন্য সব শিক্ষার্থীকে ছুটি দিয়ে তাকে রেখে দেন শিক্ষক। পরে সন্ধ্যা হয়ে গেলেও শিশুটি বাড়ি না ফেরায় তার বাবা মেয়ের খোঁজে বের হন। গৃহশিক্ষকের কাছে শিশুটির বিষয়ে জানতে চাইলে পড়া শেষ ছুটির কথা বলেন তিনি।

আরো পড়ুন  ‘অলৌকিক’ভাবে বেঁচে গেল সাত মাসের আবদুল্লাহ

এ সময় শিক্ষকের কথা অসংলগ্ন হওয়ায় স্থানীয়রা তার বাড়ি পাহারা দেন। পরদিন ৩ ফেব্রুয়ারি ভোরে বস্তাবন্দি অবস্থা মরদেহ গুমের চেষ্টা করার সময় স্থানীয়দের হাতে আটক হন শিক্ষক। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে। এর পরদিন শিশুটির বাবা বাদী হয়ে চন্দ্রঘোনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে হত্যা মামলা করেন।

আরো পড়ুন  প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে গণধোলাইয়ের শিকার প্রধান শিক্ষক

আদালত সূত্রে আরও জানা যায়, আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ায় তাকে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড এবং দেড় লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

এ রায়ে সন্তুষ্ট প্রকাশ করেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি। এমন রায়ে সমাজে অপরাধ প্রবণতা বন্ধ হবে বলে মন্তব্য করেন আসামিপক্ষের আইনজীবী মামুনুর ইসলাম।

সর্বশেষ সংবাদ