29 C
Dhaka
Saturday, July 20, 2024

লঞ্চে সন্তান প্রসব, মা-নবজাতকের আজীবন ভাড়া ফ্রি

ঢাকা থেকে ছেড়ে আসা ভোলার লালমোহন নৌরুটের একটি লঞ্চে ফুটফুটে এক কন্যাসন্তান প্রসব করেছেন মোসা. সাহিদা বেগম নামের এক নারী।

বুধবার (১২ জুন) এমভি গ্লোরী অব শ্রীনগর-৮ লঞ্চে এ ঘটনা ঘটে। প্রসূতি সাহিদা বেগম ও তার স্বামী শাহীন ভোলরা লালমোহন উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মোল্লাবাড়ির বাসিন্দা।

জানা গেছে, লঞ্চে সন্তান জন্মের কারণে ওই দিনের লঞ্চ ভাড়াসহ এবং ওই প্রসূতি এবং শিশুর আজীবন যাতায়াত ভাড়া ফ্রি করেছেন লঞ্চ কর্তৃপক্ষ।

আরো পড়ুন  চাকরি শেষের দুই মাস আগে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য ছামাদ

এমভি গ্লোরী অব শ্রীনগর-৮ লঞ্চের কেবিন ইনচার্জ মো. সুমন জানান, ওই নারী এবং তার স্বামী মিলে ঢাকা থেকে আমাদের লঞ্চের ডেকে করে লালমোহনের উদ্দেশ্যে রওনা করেন। এরপর সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ করেই সাহিদা বেগম নামে ওই নারীর প্রসব বেদনা উঠলে তারা বিষয়টি আমাদের জানান। পরে আমরা তাকে লঞ্চের একটি কেবিনে নিয়ে যাই।

আরো পড়ুন  বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ, ওসিকে প্রত্যাহার

তিনি জানান, এরপর লঞ্চে কোনো ডাক্তার বা নার্স রয়েছেন কি না খোঁজ নিই। খোঁজাখুঁজির একপর্যায়ে একজন চিকিৎসকের সন্ধান পাওয়া যায়। ওই চিকিৎসকের সঙ্গে কয়েকজন নারী প্রসূতি সাহিদাকে সন্তান প্রসব করাতে এগিয়ে আসেন। তাদের প্রচেষ্টায় প্রসূতি সাহিদা বেগম ফুটফুটে কন্যাসন্তান প্রসব করেন।

এমভি গ্লোরী অব শ্রীনগর-৮ লঞ্চের পরিচালক মো. নাইম খান বলেন, লঞ্চে সন্তান প্রসব করা ওই প্রসূতিসহ তার স্বামীর ওই দিনের ভাড়া মওকুফ করা হয়েছে। এ ছাড়া আমাদের লঞ্চে ওই প্রসূতি মা এবং শিশুর আজীবন ফ্রিতে যাতায়াতের ব্যবস্থা করা হয়েছে।

আরো পড়ুন  জামাইকে ফাঁসানোর জন্য জীবিত মেয়েকে লুকিয়ে রাখেন শ্বশুর, এরপর যা ঘটল
সর্বশেষ সংবাদ