30 C
Dhaka
Thursday, July 25, 2024

মুচলেকা দিয়ে জামিন পেলেন মামুনুল হক

ধর্ষণ মামলায় মুচলেকা দিয়ে জামিন পেয়েছেন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মামুনুল হক। বুধবার (২৬ জুন) নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল এক হাজার টাকা মুচলেকায় তাকে জামিনের নির্দেশ দেন।

নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক মো. আব্দুর রশিদ ঢাকা পোস্টকে বলেন, ধর্ষণ মামলায় আদালত পরবর্তী শুনানি পর্যন্ত জামিন মঞ্জুর করেছেন।

বুধবার দুপুরে মামুনুল হক আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত ১ হাজার টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করেছেন। এর আগে মঙ্গলবার (২৫ জুন) দুপুরে একই আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আরো পড়ুন  মায়ের সঙ্গে নামাজ পড়ছিল কিশোরী, ফিল্মি স্টাইলে তুলে নিয়ে গেল ওরা!

পরিদর্শক আব্দুর রশিদ বলেন, মামুনুল হক বুধবার সশরীরে আদালতে হাজির হয়ে জামিন চান। আদালত ১ হাজার টাকা বন্ডে (মুচলেকা) তার জামিন মঞ্জুর করেছেন।

মামুনুল হকের আইনজীবী অ্যাডভোকেট ওমন ফারুক নয়ন বলেন, মামুনুল হক অসুস্থ। তার অসুস্থতার কাগজপত্রসহ আমরা গতকাল আদালতের কাছে সময় প্রার্থনা করেছিলাম। এ অসুস্থতার জন্য তিনি হাজির হতে পারেননি। আদালত আমাদের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল। আজ তিনি আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেছেন।

আরো পড়ুন  খণ্ডিত মাংস উদ্ধার নিয়ে যা বললেন আনারকন্যা ডরিন

এর আগে গত ৩ মে জামিনে কারামুক্ত হন মাওলানা মামুনুল হক। ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টের একটি কক্ষে মামুনুল হক ও তার কথিত স্ত্রীকে অবরুদ্ধ করে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। পরে খবর পয়ে পুলিশ গিয়ে ওই দুজনকে জিজ্ঞাসাবাদ করার সময় হেফাজত ও মাদরাসার ছাত্ররা রিসোর্টে হামলা চালিয়ে তাদের ছিনিয়ে নেয়। ওই ঘটনার ১৫ দিন পর ১৮ এপ্রিল মামুনুল হককে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে ঢাকা মহানগর তেজগাঁও বিভাগের পুলিশ গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩৭টি মামলা রয়েছে

আরো পড়ুন  মেয়েকে শাসনের জেরে চিকিৎসকের আত্মহত্যা
সর্বশেষ সংবাদ