29 C
Dhaka
Friday, July 19, 2024

টয়লেটের ভেন্টিলেটর ভেঙে ৩ বন্দির পলায়ন

পাকিস্তানের একটি সাবজেল থেকে তিন বন্দি পালিয়ে গেছেন। মঙ্গলবার (২ জুলাই) সকালে বেলুচিস্তান প্রদেশের দুকি শহরে এ ঘটনা ঘটে। দুকি পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা জলিল আহমেদ মারি বিষয়টি পাকিস্তানের সংবাদমাধ্যম ডনকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই তিন বন্দি টয়লেটের ভেন্টিলেটর ভেঙে পালিয়ে যান। তাদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। জেল পালানোর অপরাধে তাদের বিরুদ্ধে নতুন মামলা করা হয়েছে।

আরো পড়ুন  ফিলিস্তিনকে আজ স্বীকৃতি দিচ্ছে আয়ারল্যান্ড!

সাবজেলটিতে ১৩ জন বন্দি ছিলেন। পলাতক তিনজন হলেন- আসমাতুল্লাহ, আবদুল কবির ও মোহাম্মাদ সাদিক। তারা ডাকাতি ও খুনের মামলার আসামি। সমাজে তারা ঘৃণ্য অপরাধী হিসেবে পরিচিত।

এদিকে দায়িত্বে অবহেলার অপরাধে কারাগারের ওয়ার্ডেন ও দুজন পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তারা হলেন- কারাগারের ওয়ার্ডেন গুল খান, হেড কনস্টেবল আবদুল গনি ও কনস্টেবল ইসমাইল মারি।

আরো পড়ুন  দিনদুপুরে বাড়িতে ঢুকে গুলি, চার শিশুসহ একই পরিবারের ৯ জন নিহত

ডনের প্রতিবেদনে বলা হয়, বেলুচিস্তানের কারা পুলিশ মহাপরিদর্শকের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত থাকলে তাদেরও খুঁজে বের করবে।

এর আগে গত রোববার আজাদ কাশ্মীরের একটি কারাগার থেকে ১৯ কয়েদি পালিয়ে যান। তাদের মধ্যে ছয়জন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছিলেন। তাদের কাউকে এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

আরো পড়ুন  রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত : কোনো আরোহী বেঁচে নেই

ওই অঞ্চলের পুলিশ প্রধান রানা আবদুল জব্বার ডনকে বলেন, পলাতক বন্দিদের গ্রেপ্তারে সার্চ টিম সব ধরনের কৌশল ব্যবহার করছে। তবু তারা কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

সর্বশেষ সংবাদ