30 C
Dhaka
Thursday, July 25, 2024

মাঠে হার্ট অ্যাটাক, মিশরের সেই ফুটবলার আর নেই

মিশরের ফুটবলার আহমেদ রেফাত, খেলা চলাকালীন মাঠেই তিনি অজ্ঞান হয়ে পড়েছিলেন। গত মার্চে ঘটেছিল এমন ঘটনা। আজ (৬ জুলাই) সকালে পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি। দায়িত্বরত চিকিৎসক তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। রেফাতের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় দলে তার সতীর্থ মোহাম্মদ সালাহ।

মিশরের হয়ে ৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন আহমেদ রেফাত। ক্লাব পর্যায়ে খেলছিলেন স্থানীয় মডার্ন ফিউচারের হয়ে। গত ১১ মার্চ ফিউচার ও ইত্তিহাদের ম্যাচের শেষ দিকে হঠাৎ মাঠেই লুটিয়ে পড়েন তিনি। তাৎক্ষণিকভাবে ম্যাচ স্থগিত করে হাসপাতালে নেয়া হয়।

আরো পড়ুন  মারা গেলেন আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো কোচ

সেখানে নেয়ার পর জানা যায়, তিনি হার্ট অ্যাটাকের শিকার হয়েছিলেন। ৯ দিন কোমায় ছিলেন এই ফুটবলার। এক পর্যায়ে বাসায় ফিরে গেলেও আর মাঠে ফেরা হয়নি। কিছু দিন আগে এক সাক্ষাৎকারে বলেছিলেন, আর কখনও ফুটবলে ফেরা হবে না।

ফুটবল বিষয়ক গণমাধ্যম গোলডটকম জানায়, গত রাতে আবারও অসুস্থ হয়ে পড়েন রেফাত। হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৩১ বছর।

আরো পড়ুন  অপ্রতিরোধ্য ফাহাদ এবার হারালেন কাজাখস্তানের দাবাড়ুকে

রেফাতের মৃত্যুর খবর শোনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট শেয়ার করেন সালাহ। রেফাতের ছবি দিয়ে সেখানে তার পরিবার ও প্রিয়জনদের ধৈর্য ধারণের শক্তি দেয়ার জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে মিশরের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

সর্বশেষ সংবাদ