27 C
Dhaka
Tuesday, September 17, 2024

হাসপাতালে অচেতন অবস্থায় ইডেন ছাত্রী, ছাত্রলীগের হামলার অভিযোগ

রাজধানীর ইডেন মহিলা কলেজে কোটাবিরোধী আন্দোলনকারী এক ছাত্রীকে পেটানোর অভিযোগ উঠেছে ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে। আহত ওই শিক্ষার্থী এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার (১৫ জুলাই) কোটাবিরোধীদের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচির আগ মুহূর্তে ওই ছাত্রীর ওপর হামলা হয় বলে জানা গেছে।

হামলার শিকার ছাত্রীর নাম শাহিনূর সুমি। তিনি ইডেনের কলেজের মার্কেটিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। সুমি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ইডেন শাখার সভাপতি।

প্রত্যক্ষদর্শী ও ঢাকা মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে ইডেন কলেজের ভেতরে ছাত্রলীগের কর্মীরা মোবাইল দিয়ে সুমির মাথায় আঘাত করেন। এছাড়া উপর্যুপরি মারধর করা হয় তাকে।

আরো পড়ুন  ভ্যানে মরদেহের স্তূপ, পরিচয় সম্পর্কে যা জানা যাচ্ছে

পরে সংগঠনের নেতাকর্মীরা তাকে আহত অবস্থায় ঢাবির চিকিৎসাকেন্দ্রে নিয়ে যান। সেখান থেকে পরে ঢামেকে পাঠানো হয়। বর্তমানে তিনি ঢামেকের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন।

চিকিৎসক জানিয়েছেন, সুমি এখনো অচেতন অবস্থায় আছেন। তবে প্রাথমিকভাবে তারা ধারনা করছেন, অবস্থা গুরুতর নয়। তবে পর্যবেক্ষণের পর প্রকৃত অবস্থা জানা যাবে।

রোববার (১৪ জুলাই) সংবাদ সম্মেলনে কোটাবিরোধী আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় রাত ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলে বিক্ষোভ হয়। এর ধারাবাহিকতায় আজ দুপুরে আবার বিক্ষোভ ডাকেন তারা।

আরো পড়ুন  রিমান্ডে মুখ খুলছেন আ.লীগ নেতারা, ফাঁস হচ্ছে চাঞ্চল্যকর তথ্য

সোমবার (১৫ জুলাই) দুপুর ১২টার দিকে ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সাড়ে ১২টা থেকে ১টার দিকে তারা অবস্থান নেয়া শুরু করেন শিক্ষার্থীরা। জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং ইডেনসহ ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদেরও বিক্ষোভে যোগ দেয়ার কথা।

একই সঙ্গে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আজ থেকে আন্দোলনে যুক্ত হয়েছেন ঢাকা মেডিকেল কলেজ এবং বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আরো পড়ুন  ছোট ভাইয়ের মরদেহ আনতে গিয়ে বড় ভাইয়ের মৃত্যু

এছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা বিক্ষোভ করেন।

এদিকে মুক্তিযুদ্ধের চেতনাকে অপমান করার প্রতিবাদে আজ বেলা তিনটায় অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে ছাত্রলীগ।

তারাও ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে।

সর্বশেষ সংবাদ