30 C
Dhaka
Sunday, September 8, 2024

কোটা আন্দোলনকারীদের পক্ষে এবার কথা বললেন দাউদ কিম

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বেশ কয়েক দিন ধরে আন্দোলন করছেন দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতদিন এই আন্দোলন শান্তিপূর্ণভাবে চললেও সোমবার (১৫ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীদের উপর ছাত্রলীগ হামলা চালালে তা সহিংসতায় রূপ নেয়।

পরবর্তীতে জাহাঙ্গীরনগর, চট্টগ্রাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ আরও বেশ কয়েকটি সরকারি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়। এ আন্দোলন নিয়ে শুরু থেকে বাংলাদেশি গণমাধ্যমের পাশাপাশি বিশ্ব গণমাধ্যমেও সংবাদ প্রচার হচ্ছে। মঙ্গলবার (১৬ জুলাই) দেশজুড়ে সরকারি- বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা একাত্মতা প্রকাশ করে আন্দোলনে নেমেছে।

আরো পড়ুন  রাশিয়ায় কারাগারে ৬ জনকে গুলি করে হত্যা, নেপথ্যে কী?

বাংলাদেশি শিক্ষার্থীদের এই আন্দোলন নিয়ে এবার কথা বললেন দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় ইউটিউবার দাউদ কিম। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে তিনি মঙ্গলবার বেলা ১২টা ৯ মিনিটে একটি স্ট্যাটাস দেন। যেখানে জনপ্রিয় এই ইউটিউবার লিখেন, বাংলাদেশি শিক্ষার্থীদের জন্যে দোয়া করো (Pray for Bangladesh students)।

দাউদ কিম মূলত দক্ষিণ কোরিয়ার পপ শিল্পী। তার মূল নাম ছিল কিম জায় হান। ইউটিউবিং করতে বিশ্বের বিভিন্ন দেশে ঘুরে বেড়াতেন তিনি। ঘুরতে ঘুরতে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও তিউনিশিয়া যান। দেশগুলোতে গিয়ে ইসলাম ধর্মকে কাছ থেকে দেখে ও বুঝে তিনি আকৃষ্ট হন এবং ইসলাম ধর্ম গ্রহণ করেন। নিজের নাম রাখেন দাউদ কিম।

আরো পড়ুন  এবার পরমাণু অস্ত্রের মহড়া চালাবে পুতিন

দক্ষিণ কোরিয়ার শেওনানে জন্মগ্রহণ করা ২৯ বছর বয়সী এই কোরিয়ান বাংলাদেশেও এসেছিলেন। বাংলাদেশে অনেক ভক্ত রয়েছে তার, যার ফলে ২০২২ সালে বাংলাদেশে ছুটে এসেছেন এই কোরিয়ান। এদেশের মানুষ যেমন তাকে ভালোবেসে সাদরে গ্রহণ করেছেন তিনিও বাংলাদেশকে এবং এদেশের মানুষের প্রতি ভালবাসা জ্ঞাপন করেছেন।

সর্বশেষ সংবাদ