27 C
Dhaka
Friday, July 5, 2024

কিশোর গ্যাংবিরোধী র‌্যালিতে গ্যাং লিডার মিজান

রাজধানীর ডেমরায় কিশোর গ্যাং প্রতিরোধে পুলিশ ও এলাকাবাসীর সমন্বয়ে সচেতনতামূলক র‌্যালিতে সামনের সারিতে গ্যাং লিডার মিজানুর রহমান মিজানকে দেখা গেছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিষয়টি ভাইরাল হলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে একাধিক এলাকাবাসীর অভিযোগ, এসব নেতা পুলিশের সঙ্গে সামনের সারিতে থাকলে কিশোর গ্যাংয়ের সদস্যরা উৎসাহ পাবে এবং আরও বেশি বেপরোয়া হয়ে পড়বে। সাধারণ মানুষের ধারণা এসব কিশোর গ্যাং পুলিশের ছত্রছায়ায় চলছে। একটা সময়ে এদের অপরাধ প্রবণতা কিছুতেই নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না।

জানা গেছে, গ্যাং লিডার কিশোরদের ব্যবহার করে ডিএসসিসির ৬৫ নং ওয়ার্ডে ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছে। এ ছাড়া কয়েকদিন আগে মনিরুজ্জামান মনির মাস্টারের ওপর অতর্কিত হামলা চালিয়ে আহত করে। এ সময় তার অফিসে থাকা ৫০ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যাওয়ার অভিযোগ করেন ডেমরা থানায়।

আরো পড়ুন  ‘তোমাকে মুক্তি দিয়ে গেলাম’ নিজেকে শেষ করার আগে চিকিৎসকের অসহায় স্বীকারোক্তি

স্থানীয় সংসদ সদস্য আলহাজ মশিউর রহমান মোল্লা সজলের নাম ব্যবহার করে এলাকায় বিভিন্ন ধরনের অনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা বলেন, মিজান ক্ষমতার অপব্যবহার করে রাতারাতি টাকার কুমির বনে গেছে। তার বিরুদ্ধে এলাকার মানুষ ভয়ে মুখ খুলতে সাহস করে না। তার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ।

আরো পড়ুন  ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

এ বিষয়ে অভিযুক্ত কিশোর গ্যাং লিডার মিজানুর রহমান মিজান দৈনিক কালবেলাকে বলেন, আমার বিরুদ্ধে এমন অভিযোগ থাকতেই পারে কারণ আমি রাজনীতি করি। এখানে অনেক গ্রুপিং থাকে, অপর পক্ষের লোকজন আমার বিরুদ্ধে অপপ্রচার চালাবে এটা স্বাভাবিক বিষয়। তবে আমি কিশোর গ্যাংয়ের লিডার এ কথাটা একেবারেই ঠিক না।

ডেমরা থানার ওসি মো. জহিরুল ইসলাম দৈনিক কালবেলাকে বলেন, আসলে নেতাদের সঙ্গে অনেক ধরনের লোকই তো র‌্যালির সামনে চলে আসে এ সময় আমরা তো কাউকে মানা করতে পারি না। এ ছাড়া অভিযুক্ত ব্যক্তিকে আমরা চিনি না। সামনের দিকে এসব বিষয়ে সজাগ থাকতে হবে।

আরো পড়ুন  দুই ঘণ্টায় ২৬ জনকে কামড়ে দিলো একটি কুকুর!

উল্লেখ্য, বুধবার (১৪ মে) ডিএমপির ওয়ারী বিভাগের উপপুলিশ কমিশনার মো. ইকবাল হুসাইনের নির্দেশনা ও অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ডেমরা জোন ও ক্রাইম) মাসুদুর রহমান মনিরের নেতৃত্বে কোনাপাড়া পুলিশ ফাঁড়ির আয়োজনে কিশোর গ্যাং প্রতিরোধে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়। ওই দিনের কার্যক্রমের বিভিন্ন ছবি ডেমরা থানা প্রশাসন এবং গ্যাং লিডার মিজানের ফেসবুক পেজে আপলোড করে। ছবিতে ঢাকা ওয়ারী জোনের পুলিশের উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে সামনের সারিতে ব্যানার হাতে পুলিশের কিশোর গ্যাং প্রতিরোধ র‌্যালিতে অংশগ্রহণ করতে দেখা গেছে।

সর্বশেষ সংবাদ