30 C
Dhaka
Saturday, October 19, 2024

নেত্রকোনায় বজ্রপাতে ২ জেলের মৃত্যু

নেত্রকোনায় বজ্রপাতে দুই উপজেলায় দুই জেলের মৃত্যু হয়েছে। শুক্রবার (১১ অক্টোবর) ও বৃহস্পতিবার (১০ অক্টোবর) বজ্রপাতে তাদের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বারহাট্টা থানার ওসি মো. কামরুল হাসান ও খালিয়াজুরী থানার ওসি মো. মকবুল হোসেন।

নিহতরা হলেন-জেলার বারহাট্টা উপজেলার সাহ্তা ইউনিয়নের ডেমুরা গ্রামের মৃত মাকসুদ সিদ্দিকীর ছেলে সেলিম সিদ্দিকী (৬০) ও খালিয়াজুরী উপজেলার সদর ইউনিয়নের গছিখাই গ্রামের গোলাম মোস্তফার ছেলে তানভীর মিয়া (১৯)।

আরো পড়ুন  মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, নিহত ২

জানা যায়, শুক্রবার বিকেলে বিলে মাছ ধরতে যায় নেত্রকোনার বারহাট্টা উপজেলার সেলিম সিদ্দিকী। সন্ধ্যার দিকে বৃষ্টিপাত শুরু হলে হঠাৎ বজ্রপাতের কবলে পড়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। অপরদিকে বৃহস্পতিবার রাতে ইয়ারাবাজ হাওড়ে তানভীর মিয়াসহ তিনজন নৌকা নিয়ে মাছ ধরতে যায়। রাত আনুমানিক দেড়টার দিকে হঠাৎ বজ্রপাতে তানভিরসহ তিনজন গুরুতর আহত হয়। পরে মাছ ধরতে আসা অন্য জেলেরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎক তানভিরকে মৃত ঘোষণা করে। বাকি দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানায়।

আরো পড়ুন  এবার চোর সন্দেহে আটকে গণপিটুনি, যুবকের মৃত্যু

বারহাট্টা থানার ওসি মো. কামরুল হাসান জানান, বিলে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক জেলের মৃত্যু হয়েছে বলে জেনেছি।

খালিয়াজুরী থানার ওসি মো. মকবুল হোসেন জানান, হাওরে মাছ ধরতে গিয়ে রাত আনুমানিক দেড়টার দিকে হঠাৎ বজ্রপাতে তানভিরসহ তিনজন গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে একজনকে মৃত ঘোষণা ও বাকি দুজনকে আশঙ্কাজনক বলে জানায়।

আরো পড়ুন  কুমিল্লায় কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নেত্রকোনার জেলা প্রশাসক বনানী বিশ্বাস জানান, বজ্রপাতে নিহত সেলিম সিদ্দিকী ও তানভীরের পরিবারকে দাফন কাপনের জন্য তাৎক্ষণিক জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার করে ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

সর্বশেষ সংবাদ