26 C
Dhaka
Friday, October 18, 2024

ইমনকে অধিনায়ক করে এশিয়া কাপের দল ঘোষণা

চলতি মাসের ১৮ তারিখ থেকে ওমানে শুরু হতে যাচ্ছে পুরুষ টি-টোয়েন্টি ইমার্জিং এশিয়া কাপ। আসন্ন এই প্রতিযোগিতার জন্য আজ রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দল ঘোষণা করেছে। বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন পারভেজ হোসেন ইমন, যা তার জন্য একটি নতুন অভিজ্ঞতা। জাতীয় দলের বেশ কিছু ক্রিকেটারকেও এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আরো পড়ুন  হত্যা মামলার খড়গ মাথায় নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

দলে রয়েছেন তাওহীদ হৃদয়, তানজিম হাসান সাকিব ও জাকের আলি অনিকের মতো জাতীয় দলের খেলোয়াড়রা। এ ছাড়া তরুণ প্রতিভা হিসেবে থাকছেন জিসান আলম, অলরাউন্ডার মাহফুজুর রহমান রাব্বি এবং ওয়াসি সিদ্দিক।

বাংলাদেশের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ অক্টোবর, যেখানে প্রতিপক্ষ হিসেবে থাকবে হংকং। এরপর ২১ অক্টোবর আফগানিস্তান এবং ২৩ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে বাংলাদেশ দল।

আরো পড়ুন  ওস্তাদ ফজলু একাডেমি সরব | কালবেলা

বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড:

পারভেজ হোসেন ইমন (অধিনায়ক), জিসান আলম, মোহাম্মদ নাইম শেখ, তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, মাহফুজুর রহমান রাব্বি, আকবর আলি, জাকের আলি অনিক, আবু হায়দার রনি, রাকিবুল হাসান, তানজিম হাসান সাকিব, ওয়াসি সিদ্দিক, আলিস আল ইসলাম, রেজাউর রহমান রাজা, রিপন মন্ডল।

উল্লেখ্য, ইমার্জিং এশিয়া কাপে এবারই প্রথমবারের মতো ম্যাচগুলো টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে। আগের তিনটি আসর ছিল ৫০ ওভারের ম্যাচভিত্তিক। প্রথম আসরে শিরোপা জিতেছিল ভারত, আর পরের দুটি আসরে জয়ী হয় পাকিস্তান। সর্বশেষ ২০২৩ সালে পাকিস্তান ভারতকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের শিরোপা ঘরে তোলে।

আরো পড়ুন  প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার

সর্বশেষ সংবাদ