31 C
Dhaka
Sunday, October 20, 2024

মুন্সিগঞ্জে তিন মালয়েশিয়া প্রবাসীর দাফন সম্পন্ন

মালয়েশিয়ায় আগুনে পুড়ে মারা যাওয়া তিন প্রবাসীর দাফন সম্পন্ন হয়েছে। রোববার (২০ অক্টোবর) সকাল ৮টার দিকে মুন্সিগঞ্জ পৌরসভার রমজানবেগ এলাকায় তিনজনের জানাজা অনুষ্ঠিত হয়। পরে রমজানবেগ দক্ষিণ পাড়া সামাজিক কবরস্থানে তাদের দাফন করা হয়।

এর আগে শুক্রবার (১৮ অক্টোবর) মালয়েশিয়ার জোহর রাজ্যের ইস্কান্দার পুতেরের গেলাং পাতার এসআইএলসি শিল্প এলাকায় একাধিক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে গুরুতর দগ্ধ হন ওই তিনজন।

আরো পড়ুন  ‘আমি এত কষ্ট করে এসেছি কি বাংলাদেশে ফেরত যাওয়ার জন্য’

ওইদিনই মারা যান রমজানবেগ গ্রামের রাজ্জাক ভূঁইয়ার ছেলে জব্বার আলীর। পরদিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবুল কাশেমের ছেলে আবু তাহের ও শনিবার মারা যান মহিউদ্দিনের ছেলে সালাম। তারা মুন্সীগঞ্জ শহরের রমজানবেগ এলাকার বাসিন্দা।

নিহত জব্বার আলীর বোন রেহানা বেগম বলেন, আমার ভাইয়ের মতো মানুষ হয় না। আমাদের সবাইকে দেখেশুনে রাখত সে। এখন আমাদের কি হবে। যেদিন মারা গেল তার আগেও কথা হয়েছে। সেই ভাইয়ের সঙ্গে এখন কীভাবে কথা বলব।

আরো পড়ুন  কিস্তি না দেওয়ায় গ্রাহকের গরু নিয়ে গেলেন এনজিওকর্মী, অতঃপর...

স্বামী হারিয়ে শোকে অনেকটাই বাকরুদ্ধ জব্বারের স্ত্রী মুনিয়া বেগম। অশ্রুসিক্তে আর্তনাদের সঙ্গে তিনি বলেন, আমার কোনো সন্তান নেই, স্বামীও হারালাম। আমার কিছু রইল না। আমি স্বামীর জন্য শুধু দোয়া চাই।

জব্বারে প্রতিবেশী নিহত মামা-ভাগনে আবু তাহের ও সালামের বাড়িতে গিয়ে দেখা গেছে স্বজনদের আহাজারী। স্বজনরা জানান, মামা আবু তাহের বিদেশে যাওয়ার পর ভাগনে সালামকে বিদেশে নেন তিনি। ইচ্ছে ছিল দুজন মিলে পরিবারের হাল ধরবে। সালাম মামা বাড়িতে বড় হয়েছে। পরিবারের হাল ধরার স্বপ্ন আগুনে পুড়ে শেষ হয়ে গেছে।

আরো পড়ুন  জমকালো আয়োজনে বরগুনায় কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্থানীয় বাসিন্দা সিদ্দিক বলেন, তিনজনের এমন মৃত্যুতে এলাকায় সবাই শোকাহত। যারা মারা গেছে তারা আর ফিরবে না। আমরা চাই সবাই যেন তাদের জন্য দোয়া করেন। সরকারের পক্ষ থেকে নিহদের পরিবারকে সহযোগিতা করার আহ্বান জানাই।

সর্বশেষ সংবাদ