28 C
Dhaka
Saturday, June 22, 2024

বৃষ্টির পানি নিয়ে দুপক্ষের সংঘর্ষে আহত ২১

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে পূর্বশত্রুতার জেরে সাবেক ও বর্তমান দুই ইউপি সদস্যের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২১ জন আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত বর্তমান ইউপি সদস্যসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৮ মে ) সকালে উপজেলার কাপাশাটিয়া ইউনিয়নের পোলভাতুড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে হরিণাকুন্ডু থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতরা হলেন পোলভাতুড়িয়া গ্রামের হাশেম কাজী, তার ভাই হাশর কাজী, একই বাড়ির করিম, পানু, আব্দুল লতিফ, রাহুল, আব্দুল গণি, বজলু, রেশমাসহ আরও ১২ জন। আহতদের মধ্যে নয়জনকে উদ্ধার করে হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও আহত হাসেম কাজীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠানো হয়। অন্যদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরো পড়ুন  আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপ, মালিকসহ আটক ৪

স্থানীয়রা জানান, গত শনিবার (১১ মে) উপজেলার পোলভাতুড়িয়া গ্রামের আজিবর রহমানের বাড়ির বৃষ্টির পানি প্রতিবেশি সাবেক মেম্বার মশিউর কাজীর উঠান দিয়ে খালে বের করা নিয়ে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে তারা সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয়পক্ষের ৭ জন আহত হন। এ ঘটনায় থানায় মামলাও হয়েছে। পরে স্থানীয় জনপ্রতিনিধি উভয়পক্ষের সম্মতিতে বিষয়টি মীমাংসা করে।

আরো পড়ুন  চাপ নেই ভোটারের, ফেসবুক-রিলস দেখে সময় কাটাচ্ছেন পোলিং অফিসার

এর জের ধরে আজ শনিবার সকালে সাবেক মেম্বার মশিউর কাজী ও তার ভাইয়েরা বাড়ির পার্শ্ববর্তী মাঠ এলাকায় অবস্থান করে। পরে প্রতিপক্ষ আজিবর রহমানের পক্ষের লোক একই এলাকার বাসিন্দা বর্তমান ইউপি সদস্য কুরবান মেম্বারের নেতৃত্বে তার দুই ভাইসহ কয়েকজন দেশীয় অস্ত্র নিয়ে সাবেক মেম্বারের লোকজনের ওপর হামলা করে। এ সময় সাবেক মেম্বারের সমর্থক কয়েকজনকে কুপিয়ে আহত করা হয়। পরে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়লে এতে ২১ আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আরো পড়ুন  ১৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড শতাধিক ঘরবাড়ি

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরাফত দৌলা ঝন্টু বলেন, বেশকিছু দিন আগে বৃষ্টির পানি বের করাকে কেন্দ্র করে দুই প্রতিবেশির মধ্যে ঝগড়া হয়। ওই ঘটনা নিয়ে শনিবার সকালে দুপক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এতে অনেকে আহত হয়েছেন। সবাইকে উদ্ধার করে জেলা ও উপজেলার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

হরিণাকুণ্ডু থানার ওসি জিয়াউর রহমান কালবেলাকে বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপক্ষের সংঘর্ষে অনেকে আহত হয়েছেন। ঘটনার সঙ্গে জড়িত ইউপি সদস্যসহ পাঁচজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ সংবাদ