29 C
Dhaka
Thursday, June 20, 2024

ব্রেক ফেল করে খাদে ট্রাক, একই পরিবারের ১৪ জন নিহত

পাকিস্তানের পাঞ্জাবে একটি ট্রাক খাদে পড়ে একই পরিবারের ১৪ জন নিহত এবং ৯ জন আহত হয়েছেন। শনিবার (১৮ মে) প্রদেশের খুশাবের কাছে এই সড়ক দুর্ঘটনা ঘটেছে। খবর দ্য ডনের।

জানা যায়, ট্রাকটি খাইবার পাখতুনখোয়ার বান্নু জেলা থেকে খুশাবের দিকে যাচ্ছিল। এই সময় এতে পাঁচ নারী ও চার শিশুসহ মোট ২৩ জন যাত্রী ছিলেন। পথিসধ্যে এটি খুশাব শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে সুন ভ্যালির দরবার পাঞ্জপীর মানাওয়ানের কাছে দুর্ঘটনার কবলে পড়ে।

আরো পড়ুন  ১৩ বছরের কিশোরীকে বিয়ে করলেন ৭০ বছরের বৃদ্ধ, অতঃপর গ্রেপ্তার

জেলা উদ্ধার কর্মকর্তা হাফিজ আব্দুল রশিদ বলেছেন, ব্রেক ফেলের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। খুশাবের রেসকিউ কন্ট্রোল রুম বেলা সাড়ে ১১টার দিকে ফোন আসে। এরপর উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে পৌঁছে আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়।

নিহত ১৪ ব্যক্তিই ঘটনাস্থলে মারা যান। এদের মধ্যে আট শিশু রয়েছে। আহতদের খুশাবের নওশেহরা তহসিলের টিএইচকিউ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ ছাড়া গুরুতর আহতদের মধ্যে সাতজনকে জওহরাবাদের ডিএইচকিউ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

আরো পড়ুন  সব কিছু ধ্বংসের পর আল্লাহ কী করবেন?

এ দুর্ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নকভি এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ শরিফ। একই সঙ্গে আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন মরিয়ম নওয়াজ।

এ নিয়ে মাত্র দুই মাসের মধ্যে পাকিস্তানে দ্বিতীয়বারের মতো বড় ধরনের দুর্ঘটনা ঘটল। এর আগে গত ১০ এপ্রিল পবিত্র ঈদুল ফিতরের দিন বেলুচিস্তানের হাব জেলায় একটি ট্রাক গিরি খাদে ডুবে গেলে ১৭ জন নিহত হয়েছিলেন।

আরো পড়ুন  পশ্চিমাদের আতঙ্ক এস-৪০০ কতটা শক্তিশালী?
সর্বশেষ সংবাদ