26 C
Dhaka
Wednesday, June 19, 2024

ব্যাটারিচালিত রিকশা বন্ধে সুনির্দিষ্ট নির্দেশনা আসার পর ব্যবস্থা

ঢাকা সিটিতে ব্যাটারিচালিত তিন চাকার যান চলাচল করবে, তবে দেশের ২২টি মহাসড়কে বন্ধ থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে নগরীর কোন কোন এলাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচল করতে পারবে সে প্রসঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বলছে, সরকারের সিদ্ধান্তই প্রতিপালিত হবে। তবে কোথায় কোথায় এই তিন চাকার যান চলতে দেওয়া হবে, তা এখনই বলা যাচ্ছে না। সুনির্দিষ্ট নির্দেশনা আসার পর দেখা হবে, কোথায় কীভাবে চলবে।

আরো পড়ুন  ৩৪ ঘণ্টা পর নিখোঁজ রিধীর মরদেহ উদ্ধার

ঢাকা মহানগরীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধে ডিএমপির উদ্যোগের কী হবে এখন, প্রশ্ন করা হয় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ. মহিদ উদ্দিনকে। সরকারের সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, আমরা এখনো সুনির্দিষ্ট নির্দেশনা পাইনি। তবে মূল সড়কে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ থাকবে। সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে নির্দেশনা আসার পর আমরা ব্যবস্থা নেবো। তখন দেখব কোথায় চলবে, কোথায় চলবে না।

আরো পড়ুন  মহাবিপদ সংকেতের মধ্যে ৮০ জন যাত্রী নিয়ে ট্রলারডুবি

এর আগে সোমবার (২০ মে) দুপুরে রাজধানীতে এক আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, মেহেনতি মানুষের দুঃখ-দুর্দশা বিবেচনা করে এবং বর্তমান বিশ্ব পরিস্থিতি ও দ্রব্যমূল্যের কথা চিন্তা করে সিটি এলাকায় ব্যাটারিচালিত রিকশা চালু রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ সংবাদ