26 C
Dhaka
Wednesday, June 19, 2024

প্রেসক্রিপশনের ছবি তুলতে না দেয়ায় রোগীকে মারধর

চিকিৎসা নিতে এসে ওষুধ কোম্পানির প্রতিনিধিদের হাতে মারধরের শিকার হয়েছেন মোহাম্মদ আনিস নামে এক রোগী। শনিবার (৮ জুন) সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীর অভিযোগ, ব্রাহ্মণবাড়িয়া থেকে সকালে এসেছিলেন রাজধানীর বিশেষায়িত হাসপাতাল বিএসএমএমইউতে। তবে বহির্বিভাগ-১ এর দুতলায় মেডিসিন বিভাগে ডাক্তার দেখানোর ঠিক পরেই তার প্রেসক্রিপশনের ছবি তুলতে চান ওষুধ কোম্পানির কয়েকজন প্রতিনিধি। ব্যক্তিগত সমস্যা হওয়ায় তাতে রাজি হননি তিনি। সঙ্গে সঙ্গেই ১০-১২ জনের একটি দল তাকে উপর্যুপরি আঘাত করতে থাকেন।

আরো পড়ুন  বসুন্ধরায় এসি বিস্ফোরণ শিশু আয়মানের পর চলে গেলেন খালাও

পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে ট্রিপল নাইনে ফোন দেন আনিস। পুলিশ এসে তাকে খুঁজে পায় অসুস্থ অবস্থায়। ততক্ষণে পালিয়েছে হামলাকারীরা। আর আহত আনিসকে চিকিৎসার জন্য পাঠানো হয় ঢাকা মেডিকেলে।

তবে প্রশ্ন হলো, হাসপাতালের নিয়মকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কীভাবে এতো প্রশ্রয় পেলো ওষুধ কোম্পানির লোকজন। এ ব্যাপারে কথা বলতে রাজি নন হাসপাতালের পরিচালক। তার ব্যক্তিগত সহকারীকে বলা হলে ফোন দিতে বলেন অতিরিক্ত পরিচালককে।

আরো পড়ুন  হঠাৎ মেট্রো স্টেশনের ছাদে ফায়ার সার্ভিস কেন?

নিজেদের ব্যর্থতা ঢাকতে অতিরিক্ত পরিচালক দোষ চাপালেন আনসার সদস্যদের ওপর। আশ্বাস দিলেন তদন্তের।

এ বিষয়ে অতিরিক্ত পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ বলেন, ওষুধ কোম্পানির কর্মকর্তাদের এমন কর্মকাণ্ডে রীতিমতো ত্যক্তবিরক্ত অন্য রোগীরাও। তাদের অভিযোগ, ‘চিকিৎসকরা তাদের কথামতো রিপোর্ট লিখতেছে। ওষুধও লিখছে তাদের কথায়।’

সর্বশেষ সংবাদ