34 C
Dhaka
Friday, July 19, 2024

চাকা পাংচার হয়ে উল্টে গেল যাত্রীবোঝাই বাস

চট্টগ্রামের সীতাকুণ্ডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সলিমপুর ইউনিয়নের ফকির হাট এলাকায় একটি যাত্রীবাহী বাস পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে বাসের এক মহিলা (৪৫) যাত্রী নিহত হন। এ সময় গুরুতর আহত হয়েছেন আরও তিন যাত্রী। তাৎক্ষণিক আহত ও নিহতদের পরিচয় পাওয়া যায়নি। পরে আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (২৯ জুন) সকাল ৯টার দিকে সলিমপুর ইউনিয়নের ফকিরহাট এলাকায় ঢাকামুখী লেনে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি।

আরো পড়ুন  নিজ বাড়িতে ঢুকতে পারছে না বাবা ও মেয়ে, বিছানাপত্র নিয়ে ছুটছেন এদিক-সেদিক

স্থানীয় সূত্র জানা যায়, সকাল ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি যাত্রীবাহী বাস (স্টার লাইন) ঢাকার দিকে যাচ্ছিল। হঠাৎ বাসটির চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের মাঝখানে আইল্যাডে উল্টে যায়। তাৎক্ষণিক স্থানীয়রা বাসের মধ্যে থাকা যাত্রীদেরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। আহতদের মধ্য থেকে একজনের অবস্থা আশঙ্কাজনক। এদিকে স্থানীয়রা হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা দ্রুত ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রম শুরু করে।

আরো পড়ুন  আগুনে পুড়ছিল বাজার, অবশেষে বৃষ্টির জন্য কিছুটা রক্ষা

কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনে সিনিয়র কর্মকর্তা আল মামুন বলেন, খবরটি শুনে আমরা দ্রুত ঘটনাস্থলে যায়। কিন্তু বাসের মধ্যে কতজন যাত্রী ছিল তা বলা যাচ্ছে না। স্থানীয়দের মুখে শুনেছি প্রায় ৩০-৩৫ জন যাত্রী ছিল। আমরা একজন নারীর মৃতদেহ উদ্ধার করেছি। এবং আহত আরও তিনজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আরো পড়ুন  চিকিৎসার নামে স্ত্রীর সঙ্গে অনৈতিক কাজ করায় কবিরাজের জীবন নিলো স্বামী

বার আউলিয়া হাইওয়ে পুলিশের ওসি খোকন চন্দ্র ঘোষ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং উদ্ধার কার্যক্রম শুরু করি। একজন নিহতের খবর শুনেছি। এবং তিনজন আহত হয়েছে। তাৎক্ষণিক তাদের পরিচয় পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, দুর্ঘটনাকবলিত বাসটি উল্টে গিয়ে আইল্যান্ডের ওপরে উল্টে যায়। এতে বাসটি পূর্ব-পশ্চিমমুখী হয়ে যায়। বাসের অর্ধেক অংশ আইল্যান্ডের ওপরে বাকি অংশ চট্টগ্রাম মুখে লেনে ছিল। যার কারণে যানজট সৃষ্টি হয়েছে।

সর্বশেষ সংবাদ