27 C
Dhaka
Friday, July 5, 2024

নগরকান্দায় বই উৎসব ২০২৪ ইং পালিত

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে নতুন বছরের প্রথম দিন ১ জানুয়ারী ২০২৪ ইং শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেওয়ার ঘোষণা দেন।এর ধারাবাহিকতায় ফরিদপুরের নগরকান্দা উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ উৎসব পালিত হয়েছে।

সোমবার (১ জানুয়ারী) সকাল ১১ টায় সরকারি মহেন্দ্র নারায়ন স্কুলের শিক্ষর্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ উৎসব উদযাপনের মধ্যে দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বই উৎসবের শুভসূচনা করা হয়।

আরো পড়ুন  ফরমের টাকা জমা দিয়েও পরীক্ষা দিতে পারেননি শিক্ষার্থী

বই উৎসব অনুষ্ঠানের সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমি প্রধান শিক্ষক মোঃ বেলায়েত হোসেন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান সরদার, উদ্বোধক ও প্রধান বক্তা হিসেবে উপস্থতি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কাফী বিন কবির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র নিমাই চন্দ্র সরকার, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার ইরা গোস্বামী সহ অত্র বিদ্যালয়ে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন  নতুন শিক্ষাক্রম: এসএসসিতে ফেল করলেও কলেজে ভর্তি হওয়া যাবে

উপজেলা প্রাথমিক অধিদপ্তরের তথ্য অনুযায়ী জানা যায় ২০২৪ ইং সালে উপজেলার ৮৪ টি বিদ্যালয়ে মোট ২৫,৭৬০ জন শিক্ষার্থীরা পাবে নতুন বই। এছাড়া উপজেলায় উচ্চমাধ্যমিক বিদ্যালয় রয়েছে ২০ টি, ৬ টি দাখিল মাদ্রাসা রয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলুল হক এর নিকট বই বিতরণ উৎসবে কতটি স্কুল ও মাদ্রাসায় কতজন শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে জানতে চাইলে তিনি বলেন হিসাব করে বলতে হবে, পরে হিসাব করে জানাব।

আরো পড়ুন  ‘তোর কোন পায়ে গুলি করব, ডান পায়ে না বাম পায়ে?’

[sc name=”eb” ][/sc]

সর্বশেষ সংবাদ