28 C
Dhaka
Monday, July 1, 2024

কারাবন্দি ইমরান খানের ছবি ফাঁসের ঘটনায় তদন্ত

আদালতে শুনানিকালে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফে (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানের একটি ছবি ফাঁস হওয়ার ঘটনায় তদন্ত শুরু হয়েছে। আদালতের বিধি লঙ্ঘন করে ছবি প্রকাশ করায় তদন্ত শুরু করেছেন দেশটির সুপ্রিম কোর্ট। খবর জিও নিউজ।

বৃহস্পতিবার (১৬ মে) ভিডিও কনফারেন্সের মাধ্যমে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) একটি মামলার শুনানির জন্য সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চের সামনে হাজির হন ইমরান খান। এ সময় তোলা তার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ফাঁস করা হয়। পিটিআই থেকেও ছবিটি প্রকাশ করা হয়।

আরো পড়ুন  যৌন হয়রানির শিকার হচ্ছেন অনেক নারী পর্বতারোহী

জিও নিউজ জানিয়েছে, আদালতের বিধি লঙ্ঘন করে ছবি ফাঁস করায় বিষয়টি তদন্ত শুরু করেছে সুপ্রিম কোর্ট।

এর সঙ্গে জড়িত কাউকে পাওয়া গেলে তার বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেয়া হবে। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করতে এবং ছবিটি ধারণকারী ব্যক্তিকে শনাক্ত করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

বর্তমানে পাকিস্তানের আদিয়ালা জেলে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান (৭১)। গত বছর তোশাখানা মামলায় তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়ার পর বৃহস্পতিবার প্রথমবারের জন্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুপ্রিম কোর্টের সামনে উপস্থিত হন ইমরান খান।

আরো পড়ুন  গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ে প্রস্তুত হামাস

পিটিআই নেতারা মামলার কার্যক্রমের সরাসরি সম্প্রচার করার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান। তবে তা আমলে নেয়নি আদালত। শুনানিকালে ইমরান খানের একটি ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়।

আদালতের বাম পাশে বসে থাকা একজন ছবিটি ক্লিক করেছিল বলে অভিযোগ। ছবি তোলার সময় যারা কোর্টরুমে ছিলেন তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

আরো পড়ুন  ২৬ বছর ধরে নিখোঁজ, প্রতিবেশীর বাড়িতে বন্দী অবস্থায় উদ্ধার

এই মুহূর্তে ইমরান খানের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলার শুনানি চলছে। এর মধ্যে বুধবার (১৫ মে) ১৯০ মিলিয়ন পাউন্ড দুর্নীতি মামলায় জামিন পান তিনি। ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) প্রধান বিচারপতি আমির ফারুক ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গিরি এ রায় দেন। খবর দ্য ডনের।

সর্বশেষ সংবাদ