30 C
Dhaka
Sunday, July 7, 2024

আফগানিস্তানে বন্দুকধারীদের গুলিতে ৩ স্প্যানিশ পর্যটকসহ নিহত ৪

আফগানিস্তানের বামিয়ান প্রদেশে বন্দুকধারীদের গুলিতে একজন আফগান নাগরিক এবং তিন বিদেশি পর্যটক নিহত হয়েছেন। শুক্রবার আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে। খবর আলজাজিরার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল মতিন কানি বলেছেন, শুক্রবারের হামলায় চার বিদেশি নাগরিক এবং তিনজন আফগানও আহত হয়েছেন। এই ঘটনায় চারজনকে আটক করা হয়েছে।

আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবান সরকার এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ভুক্তভোগী পরিবারের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেছে। একই সঙ্গে সব অপরাধীকে খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হবে বলে আশ্বাস দিয়েছে। তবে এখনো এই হামলার দায় কোনো গোষ্ঠী স্বীকার করেনি।

আরো পড়ুন  মোদির দুর্গে আঘাত হানা কে এই ধ্রুব রাঠি?

হামলার এই ঘটনা সামনে আসার পরে স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে শুক্রবার নিহত তিন ব্যক্তি তাদের দেশের নাগরিক। এ ছাড়া আহতদের মধ্যে অন্তত একজন স্প্যানিশ নাগরিকও রয়েছেন।

স্প্যানিশ প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ সামাজিক মাধ্যমে দেওয়া এক পোস্টে আফগানিস্তানে স্প্যানিশ পর্যটকদের হত্যার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন এবং নিহতদের পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আরো পড়ুন  এমপি আনার খুন বারাসাতের আদালতে ‘কসাই’ জিহাদ, অন্যদের ধরতে অভিযান

বামিয়ান প্রদেশটি পাহাড়ি এলাকা হিসেবে খ্যাত। প্রদেশটি আফগানিস্তানের অন্যতম সেরা পর্যটন গন্তব্য। এই প্রদেশে ইউনেস্কোর একটি বিশ্ব ঐতিহ্যবাহী স্থান রয়েছে। এ ছাড়া ২০০১ সালে আফগানিস্তানে প্রথমবারের মতো ক্ষমতায় এসে তালেবানরা উড়িয়ে দিয়েছিল এমন দুটি বিশালাকার বুদ্ধ মূর্তির ধ্বংসাবশেষ রয়েছে।

সর্বশেষ সংবাদ