30 C
Dhaka
Sunday, October 20, 2024

১০ জন নিয়ে প্রিমিয়ার লিগে প্রথম হার আর্সেনালের

এবারের প্রিমিয়ার লিগে শুরুটা ভালোই হয়েছিল শিরোপা-প্রত্যাশী আর্সেনালের। ৭ ম্যাচে ৫ জয় ও ২ ড্র নিয়ে অন্য প্রতিদ্বন্দ্বীদের সাথে প্রিমিয়ার লিগ শিরোপার জন্য ভালো লড়াইয়ের ইঙ্গিতই দিচ্ছিল মিকেল আর্তেতার দল। তবে নিজেদের অষ্টম ম্যাচে এসে হোঁচট খেল গত মৌসুমের রানার্সআপরা।

শনিবার (১৯ অক্টোবর) ইংলিশ প্রিমিয়ার লিগে ভাইটালিটি স্টেডিয়ামে বোর্নমাউথের কাছে ২-০ গোলে পরাজিত হয়েছে আর্সেনাল। ম্যাচের ৩০ মিনিটের মাথায় আর্সেনালের ফরাসি ডিফেন্ডার উইলিয়াম সালিবা লাল কার্ড দেখলে বাকি সময় ১০ জন নিয়ে খেলতে হয় গানারদের। এই জয়ে বোর্নমাউথ যেমন তাদের হতাশাজনক ফর্ম কাটিয়ে উঠলো সেই সাথে আর্সেনালের অপরাজিত যাত্রার সমাপ্তিও ঘটালো।

আরো পড়ুন  পয়েন্ট হারানোর জন্য বৃষ্টিভেজা মাঠকে দায়ী করলেন মেসি

ম্যাচের প্রথমার্ধে লিয়ান্দ্রো ট্রোসার্ডের ভুল পাস থেকে চাপের মধ্যে পড়ে সালিবা এভানিলসনকে ফাউল করেন, যা তাকে সরাসরি লাল কার্ড দেখতে বাধ্য করে।

আর্সেনাল যদিও আগের ম্যাচগুলিতে কম সংখ্যক খেলোয়াড় নিয়ে পয়েন্ট উদ্ধার করেছে, কিন্তু বোর্নমাউথের বিপক্ষে প্রায় ৬০ মিনিট ১০ জন নিয়ে খেলতে হয়েছিল তাদের। বোর্নমাউথের আক্রমণাত্মক খেলার সামনে শেষ পর্যন্ত আর্সেনালের প্রতিরোধ ভেঙে পড়ে। ম্যাচের ৭০তম মিনিটে রায়ান ক্রিস্টি একটি দুর্দান্ত গোল করেন। এরপর জাস্টিন ক্লুইভার্ট পেনাল্টি থেকে গোল করে আর্সেনালের প্রত্যাবর্তনের সমস্ত আশা ধূলিসাৎ করেন।

আরো পড়ুন  বাংলাদেশের জন্য যেমন পিচ প্রস্তুত করলো ভারত

এই জয়ের মাধ্যমে বোর্নমাউথ লিগে ১০ম স্থানে উঠে এসেছে এবং আর্সেনালের বিপক্ষে তাদের আগের চার ম্যাচে পরাজয়ের খারাপ ধারার অবসান ঘটিয়েছে। অন্যদিকে, আর্সেনালের জন্য এটি ছিল বড় ধাক্কা কারণ গানারদের সামনে সুযোগ ছিল লিভারপুলকে টপকে লিগের শীর্ষস্থানে ওঠার।

আর্সেনালের কোচ মিকেল আর্তেতা ম্যাচের পর বলেন, ‘১০ জন নিয়ে প্রিমিয়ার লিগের ম্যাচ জেতা খুবই কঠিন, এটি একপ্রকার দুর্ঘটনার মতো। এটি আমাদের খেলা নষ্ট করেছে।’

আরো পড়ুন  ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা বুমরাহ

এদিকে সালিবার লাল কার্ড দলের পরবর্তী ম্যাচগুলিতে আরও সমস্যা তৈরি করতে পারে। বিশেষ করে, সালিবার অনুপস্থিতি লিভারপুলের বিপক্ষে আর্সেনালের গুরুত্বপূর্ণ হোম ম্যাচে বড় প্রভাব ফেলতে পারে।

এই পরাজয়ে আর্সেনালের অপরাজিত ১৬ ম্যাচের ধারা শেষ হলো।

সর্বশেষ সংবাদ