30 C
Dhaka
Thursday, July 18, 2024

নারায়ণগঞ্জে দুই প্রকৌশলীর ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল

নারায়ণগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ে এক ব্যক্তির কাছ থেকে প্রকাশ্যে দুই প্রকৌশলীর ঘুষ গ্রহণের একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাদের মধ্যে একজন হলেন, বর্তমান উপসহকারী প্রকৌশলী এবং অপরজন বদলি হওয়া সাবেক সহকারী প্রকৌশলী।

মোবাইল ফোনে ধারণ করা পাঁচ মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, নারায়ণগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ে জহির নামে এক ব্যক্তির কাছ থেকে প্রকাশ্যে ঘুষ গ্রহণ করছেন উপসহকারী প্রকৌশলী কাঞ্চন পালিত ও সাবেক সহকারী প্রকৌশলী আব্দুল কুদ্দুস। দুই প্রকৌশলীর মধ্যে একজন টাকা হাতে নিয়ে গণনা করার পর ঘুষের টাকা প্রদানকারী জনৈক ব্যক্তি জহিরে সঙ্গে দর কষাকষি করে আরও টাকা দাবি করতে শোনা যায়।

আরো পড়ুন  প্রাণপণ চেষ্টা করেও বাঁচতে পারলেন না ইমাম, মৃত্যু হলো ঈদের দিনই

জানা গেছে, ঘুষ গ্রহণের ভিডিওটি ঈদুল আজহার কয়েকদিন আগের ঘটনার। ইতিমধ্যে এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় নানা সমালোচনার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল জানান, ভিডিওটি তিনি দেখেছেন। তবে এটি কবের ঘটনা সেটা তার জানা নেই। তিনি আরও বলেন, দুজনের মধ্যে সহকারী প্রকৌশলী আব্দুল কুদ্দুস বেশ কিছুদিন আগেই বদলি হয়ে গেছেন। উপসহকারী প্রকৌশলী কাঞ্চন পালিতের বিরুদ্ধে সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন সাহেবের সময়কাল থেকেই নানা অনিয়মের অভিযোগ আমার কাছে এসেছে। এসব অভিযোগের কারণে তাকে বদলির জন্য সম্প্রতি আমি ডিও লেটার দিয়েছি।

আরো পড়ুন  ‘এক সময় ৬০ বিঘা জমির মালিক ছিলাম, এখন অন্যের জমিতে ভাড়া থাকি ’

নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল আরও বলেন, এই কার্যালয়ে আমি কারো কোনো অনিয়ম, দুর্নীতি বা অপকর্ম সহ্য করব না। ভিডিওটির ব্যাপারে আমি সরকারের উচ্চ পর্যায়ে অবগত করব। কারণ, আমি নিজে স্বচ্ছতার সাথে কাজ করি। আমার এখানে কোনো বদনাম হলে সেটা সরকারের বদনাম হবে, প্রধানমন্ত্রীর বদনাম হবে। আমি এটা মেনে নিতে পারবো না।

আরো পড়ুন  গোদাগাড়িতে দুই বাসের সংঘর্ষে প্রাণ গেল দুই চালকের, আহত ১২
সর্বশেষ সংবাদ