33 C
Dhaka
Friday, July 19, 2024

আগামী ৫ দিন যেমন থাকবে আবহাওয়া

বাংলাদেশে সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। এ অবস্থায় শনিবার সকালে ঢাকা, চট্টগ্রামসহ দেশে কিছু এলাকায় বৃষ্টি হয়েছে। আজ সারা দেশে মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা আছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, এ সপ্তাহজুড়েই বৃষ্টি হতে পারে। ইতোমধ্যে পাহাড়ি এলাকায় ভূমিধসের সতর্কতা জারি করা হয়েছে। সকালে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

আরো পড়ুন  যাচ্ছিলেন জুমার নামাজ পড়াতে, ট্রাকের ধাক্কায় প্রাণ গেল শিক্ষকের

শনিবার (২৯ জুন) ভোর থেকেই ঢাকাসহ সারা দেশের আকাশ ছিল মেঘলা। ভোরের দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। এরপর সকাল ৯টার দিকে আবারও বৃষ্টি ঝড়তে শুরু করে। ঘণ্টাখানেকের এ বৃষ্টিতে ঢাকার অধিকাংশ রাস্তার পাশে পানি জমে গেছে।

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় পথে মানুষজন কম। এরমধ্যেও যারা ছাতা না নিয়ে বের হয়েছেন তারা ভিজে ভিজে গন্তব্যে গেছেন। তাদেরই একজন ইমরুল কায়েস। বেসরকারি চাকরিজীবী ইমরুল থাকেন রাজধানীর মিরপুরে। সকালে মতিঝিলে অফিসের উদ্দেশে বের হওয়ার পরই পড়েন বৃষ্টির কবলে। এরপর ভিজতে ভিজতে কোনো রকমে বাসে ওঠে গন্তব্যে পৌঁছান।

আরো পড়ুন  নিহত তাসিবের বাড়িতে এলো জিপিএ-৫ পাওয়ার খবর

শনিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র প্রবল অবস্থায় রয়েছে।

আরো পড়ুন  ব্যক্তিগত চেম্বার থেকে আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

এই লঘুচাপের প্রভাবে বুধবার (৩ জুলাই) পর্যন্ত দেশের প্রায় সব এলাকায় মাঝারি থেকে ভারি বৃষ্টি ঝরার পূর্বাভাস দিয়েছে।

সর্বশেষ সংবাদ