32 C
Dhaka
Friday, July 19, 2024

ইসরাইলে ১০০ ‘কাতিউশা’ রকেট ছুড়ল হিজবুল্লাহ

ইসলাইলের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ১০০টি কাতিউশা রকেট ছুড়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। বুধবার (৩ জুলাই) এই হামলা চালানো হয় বলে দাবি করেছে ইরানপন্থি এ সংগঠন।

সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, জ্যেষ্ঠ কমান্ডারকে হত্যার প্রতিশোধ হিসেবে ইসরাইলের দখলকৃত গোলান হাইটসের দুটি স্থানে ১০০টি রকেট ছোড়া হয়েছে।

হিজবুল্লাহ বলছে, তাদের যোদ্ধারা ইসরাইলি গোলান ডিভিশন হেডকোয়ার্টারের নাফাহ ব্যারাক এবং আকাশ ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষার হেডকোয়ার্টারের কেইলা ব্যারাকে হামলা চালিয়েছে।

আরো পড়ুন  বকা দেওয়ায় ক্লাসরুমেই শিক্ষককে খুন!

এর আগে বুধবার ইসরাইলি হামলায় দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর একজন জ্যেষ্ঠ কমান্ডার নিহত হয়েছেন। হিজবুল্লাহর একাধিক সূত্র ও লেবানিজ গণমাধ্যমের বরাত দিয়ে এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, টায়ার শহরে একটি গাড়িতে ইসরাইলি হামলায় একজন হিজবুল্লাহ কমান্ডার নিহত হয়েছেন। তিনি দক্ষিণ লেবাননের তিনটি সেক্টরের একটির দায়িত্বে ছিলেন।

হিজবুল্লাহর কমান্ডার নিহতের তথ্য নিশ্চিত করেছে ইসরাইলি সামরিক বাহিনীও। এক বিবৃতিতে হিজবুল্লাহ জানায়, কমান্ডার মোহাম্মদ নামেহ নাসের নিহত হয়েছেন, যিনি হজ আবু নামেহ নামেও পরিচিত। সূত্রটি নাম প্রকাশ না করার শর্তে বলেছে, প্রায় ৯ মাসের যুদ্ধে নিহত হওয়া হিজবুল্লাহর তৃতীয় জ্যেষ্ঠ কমান্ডার তিনি।

আরো পড়ুন  বাংলাদেশ সীমান্তের কাছে ১০টি ঘাঁটি দখলের দাবি আরাকান আর্মির

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় হামলা শুরুর পরই ইসরাইলি সেনাবাহিনীর সঙ্গে লেবানন-ইসরাইল সীমান্তে যুদ্ধে জড়িয়ে পড়ে হিজবুল্লাহ। সশস্ত্র গোষ্ঠীটির আধুনিক অস্ত্র, অ্যান্টি আর্মার, নির্ভুল ক্ষেপণাস্ত্র বা রকেটের সাহায্যে হামলা চালানোর ফলে এরই মধ্যে বেশ চাপের মুখে পড়েছে ইসরাইল।

সর্বশেষ সংবাদ