27 C
Dhaka
Wednesday, July 3, 2024

‘আল্লাহর কাছেই আমাদের ফিরতে হবে’, রাইসির মৃত্যুতে সৌদি বাদশাহ

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। ইরানের নতুন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবারের কাছে পাঠানো এক বার্তায় শোক প্রকাশ করেন তিনি।

সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

বাদশাহ সালমানের বিবৃতি উদ্ধৃত করে সৌদি প্রেস এজেন্সি বলেছে,
যেহেতু আমরা আপনাকে (মোহাম্মদ মোখবারের উদ্দেশে) এবং ইসলামী প্রজাতন্ত্র ইরানের ভ্রাতৃপ্রতিম জনগণকে আমাদের গভীর ও আন্তরিক সমবেদনা পাঠাচ্ছি, আসুন আমরা সর্বশক্তিমান আল্লাহর কাছে প্রার্থনা করি যেন তিনি ক্ষমা করেন এবং তাদের (দুর্ঘটনায় নিহতদের) আত্মা যেন শান্তি পায়।

আরো পড়ুন  ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিলো আরেক ইউরোপীয় দেশ

বিবৃতিতে আরও বলা হয়,
তার (রাইসি) আত্মা শান্তি পাক। আমরা আল্লাহর বান্দা এবং তার কাছেই ফিরে যাবো।

উল্লেখ্য, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ানসহ দুর্ঘটনায় পড়া হেলিকপ্টারের সব যাত্রী মারা গেছেন। ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যসহ বেশ কয়েকটি গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে।

রোববার (১৯ মে) বিকেলে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ানকে বহনকারী হেলিকপ্টারটি।

আরো পড়ুন  ভিয়েতনামে বহুতল ভবনে ভয়াবহ আগুন, ১৪ জনের মৃত্যু

প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ানের পাশাপাশি হেলিকপ্টারটিতে ইরানের আরও বেশ কয়েকজন সিনিয়র কর্মকর্তাও ছিলেন।

তারা হলেন, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতি, পূর্ব আজারবাইজানে ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি মোহাম্মদ আলি আলে-হাশেম ও প্রেসিডেন্ট গার্ডের প্রধান মেহেদি মুসাভি। এছাড়া হেলিকপ্টারের পাইলট, কো-পাইলট ও ক্রুও মারা গেছেন।

আল জাজিরা জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী আমির আবদুল্লাহিয়ান ও আরও কয়েকজনকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণভাবে পুড়ে গেছে।

আরো পড়ুন  মারা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি
সর্বশেষ সংবাদ