27 C
Dhaka
Wednesday, July 3, 2024

সোশ্যাল মিডিয়ার কল্যাণে ৫৩ বছর পর মাকে ফিরে পেলেন মেয়ে

হারিয়ে যাওয়ার ৫৩ বছর পর সোশ্যাল মিডিয়ার কল্যাণে মাকে ফিরে পেয়েছেন মেয়ে উম্মে মুরসেলিনা। মহান মুক্তিযুদ্ধের সময় হারিয়ে যান তার মা চমন আরা।

জানা যায়, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়ে মেয়ে উম্মে মুরসেলিনার বয়স তখন তিন বছর। ভারতে যাওয়ার প্রাক্কালে সে তার পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে এক ট্রাকচালকের কাছে আশ্রয় পান উম্মে মুরসেলিনা ও তার ছোট বোন। যুদ্ধের পর বাবাকে ফিরে পেলেও মাকে হারিয়ে ফেলেন। ছোটবেলার ছবি নিয়ে খুঁজতে থাকেন মাকে। অর্ধশত বছরের চেষ্টায় একপর্যায়ে এক ইউটিউবারের সহযোগিতায় পাকিস্তানে খোঁজ পান মায়ের।

আরো পড়ুন  মোটরসাইকেল আটকানোয় দুই পুলিশ সদস্যকে পেটালেন যুবক

অবশেষে ঢাকা বিমানবন্দরে ৫৩ বছর পর দেখা হয়েছে সেই মায়ের। এবার তারা এসেছেন জন্মস্থান দিনাজপুরে, যেখানে তারা বিচ্ছিন্ন হয়েছিলেন। মা-মেয়ের এ মিলনের খবর চারদিকে ছড়িয়ে পড়লে তাদের একনজর দেখতে বাড়িতে ভিড় করছেন অনেকেই। এর আগে শুক্রবার (৩ মে) রাত ৯টার দিকে একটি ফ্লাইটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এর দুদিন পর ৫ মে দিনাজপুর শহরে নিজের বাসায় মাকে নিয়ে আসেন মেয়ে উম্মে মুরসেলিনা।

আরো পড়ুন  চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ এমপি আনার

চমন আরার নাতনি জামাই আবদুল হাকিম ও জাহিদুর রহমান নিটুল জানান, শাশুড়ির মা হারানোর গল্প শুনে সেই বিবরণ ও ছোট বেলার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে তারা নানি শাশুড়ি চমন আরাকে সন্ধান করতে থাকেন। একপর্যায়ে ২০২২ সালে এসে খোঁজ মেলে। ৫৩ বছর পর সম্প্রতি মা-মেয়ের মুখোমুখি আবেগঘন সাক্ষাৎ হয়েছে। তবে এর আগে ভিডিও কলে তাদের মধ্যে কথা হয়েছে।

আরো পড়ুন  প্রেমের টানে নাটোরে চীনা যুবক, মুসলিম রীতিতে করলেন বিয়ে

মা চমন আরা গণমাধ্যমকে বলেন, মেয়ে হারানোর বেদনায় মহান আল্লাহতায়ালার কাছে সবসময় কাঁদতেন। ছবি দেখে দেখে অনেকটা নির্ঘুম কেটেছে জীবনের ৫৩ বছর। এখন মেয়ে, জামাই, নাতনি পেয়েছি এতে আমি অনেক খুশি। জীবনের সব দুঃখ-বেদনার অবসান হয়েছে।

মেয়ে উম্মে মুরসেলিনা বলেন, ৫৩ বছরের অতিবাহিত মুহূর্তগুলো যতটা কষ্টদায়ক ছিল, মাকে কাছে পেয়ে সেসব কষ্ট ম্লান হয়েছে।

সর্বশেষ সংবাদ